মধ্যরাতে শেষ হচ্ছে চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের প্রচারণা

প্রকাশিত: ০৪:৩৮, ২৯ মার্চ ২০১৯

আপডেট: ০৪:৩৮, ২৯ মার্চ ২০১৯

ন্যাশনাল ডেক্স: মধ্যরাতে শেষ হচ্ছে চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের সব ধরনের প্রচারণা।  শেষ মুহুর্তে তাই প্রার্থীরা ছুটছেন ভোটারদের কাছে। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্র“তি। ভোটাররাও চান যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করতে। এদিকে, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

কুমিল¬ায় ৭টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে রোববার। তবে বৃহস্পতিবার হাইকোর্টে নির্দেশে কুমিল¬ার বরুড়া উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে। ভোর থেকে প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের আনাগোনায় মুখর নির্বাচনী এলাকার পাড়া মহল্লাগুলো। কুমিল¬ার ৭ উপজেলায় মোট প্রার্থী ৮১ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে ২৮ জন, ভাইস-চেয়ারম্যান ২৯ জন ও নারী ভাইস-চেয়ারম্যান পদে লড়বেন ২৪ জন।

ভোটারদের প্রত্যাশা, নির্বিঘেœ ভোটকেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে যাতে তারা ভোট দিতে পারেন।

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য এরইমধ্যে ৩৫ প¬াটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বাগেরহাটের ৯টি উপজেলার ৬টিতে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। বাকি তিনটিতে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আইনশৃংখলা বাহিনী সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে।

ময়মনসিংহের ৯ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে রোববার। কর্মী সমর্থকদের নিয়ে সকাল থেকে নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন বিভিন্ন দলের প্রার্থীরা। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্র“তি।

এদিকে, নির্বাচনের পরিস্থিতি অনুকূলে না থাকায় পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের ব্যর্থতার দায়ে পিরোজপুরের পুলিশ সুপার ও মঠবাড়িয়া থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে।
অন্যদিকে, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

এই বিভাগের আরো খবর

তসলিমা নাসরিনের সন্তানের সন্ধান মিললো!

অনলাইন ডেস্ক: আলোচিত লেখিকা তসলিমা...

বিস্তারিত
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল...

বিস্তারিত
খাদ্য সংকটে যশোরের কালোমুখো হনুমান 

যশোর প্রতিনিধি: যশোরের কেশবপুর ও...

বিস্তারিত
প্রণোদনা বাড়ানো ও পুনর্বাসনের দাবি জেলেদের

নিজস্ব প্রতিবেদক: ইলিশ মাছের উৎপাদন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *