ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

2019-08-23

, ২১ জিলহজ্জ ১৪৪০

বনানীর আগুনে নিহতের সংখ্যা বেড়ে ২৫

প্রকাশিত: ১১:৪০ , ২৯ মার্চ ২০১৯ আপডেট: ০১:৪৫ , ২৯ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বনানীর বহুতল বাণিজ্যিক ভবনের অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২৫ এ দাঁড়িয়েছে। এদের সবার পরিচয় শনাক্ত করেছে স্বজনেরা। পুলিশ জানিয়েছে, শ্রীলংকার নাগরিকসহ নিহতদের ২৪ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২২ তলা ভবনের প্রতিটি তলায় তল্লাশি করে ফায়ার সার্ভিস ও পুলিশ। ভেতরে আর কোন মৃতদেহ পায়নি উদ্ধারকর্মীরা।
রাজধানীর বনানীতে এফ আর টাওয়ার নামের ২২তলা বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে ২৫ জনের মারা যাওয়ার তথ্য নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস ও পুলিশ। গতরাত থেকেই মরদেহগুলো হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। এই পর্যন্ত ২৪টি মরদেহ হস্তান্তর করা হয়েছে নিহতদের আত্মীয় স্বজনদের কাছে।
শুক্রবার ভবনটিতে আবারো অভিযান চালানো হয়। পুলিশকে সাথে নিয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা প্রতিটি তলায়অনুসন্ধান চালায়। পুলিশের গুলশান জোনের উপকমিশনার মোস্তাক আহমেদ জানান ক্ষতিগ্রস্ত ভবনের নিয়ন্ত্রণ এখন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে।
এদিকে এফআর টাওয়ারে ভেতরে আর কোন মৃতদেহ নেই বলে জানিয়েছে উদ্ধারকর্মীরা। ভবনের নির্মাণ ত্র“টির কারণেই আগুন নেভানো এবংআটকেপড়াদের উদ্ধারে দেরি হয় বলে জানান ফায়ার সার্ভিসের মহাপরিচালক। 
তিনি জানান, তাদের কাজ শেষে ভবনটি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। 
এদিকে, অগ্নিকাণ্ডের পর এখন পর্যন্ত ওই ভবনের মালিকের কোন খোঁজ পাওয়া যায়নি।  বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ আংশিক খুলে দেয়া হয়েছে। 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is