ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

চালসহ মুদিপণ্যের দাম অপরিবর্তিত 

প্রকাশিত: ০২:২১ , ২২ মার্চ ২০১৯ আপডেট: ০৪:১০ , ২২ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাজারে চড়া সবজির দাম। অন্যদিকে, বৃদ্ধি পেয়েছে মাছ ও মাংসের মূল্য। তবে চালসহ মুদিপণ্যের দাম রয়েছে অপরিবর্তিত। সরবরাহ কমসহ মৌসুম পরিবর্তনের কারণেই দাম বেশি বলে জানান বিক্রেতারা। আর ক্রেতাদের অভিযোগ সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্ধারিত তালিকা অনুযায়ি বিক্রি হচ্ছে না নিত্যপণ্য।
সাপ্তাহিক ছুটির দিনে বাজারে যেমন ক্রেতার আমগণ ঘটে বেশী তেমনি বাড়ে পণ্যে সরবরাহ। এই সুযোগে দ্রব্যমূল্যের বাড়তি প্রবণতা চোখে পড়ে। ফলে বাজার গিয়ে ক্রেতাদেরও গুনতে হয় বাড়তি টাকা। তাদের অভিযোগ শুক্রবার এলেই নানা অযুহাতে বিক্রেতারা বাড়িয়ে দেয় নিত্যপণ্যের দাম।
চাল ও মুদি পণ্যের দাম অপরিবর্তিত থাকলেও এ সপ্তাহেও বেশ চড়া সবজির দাম। মটরশুটি, বরবটি, বেগুন, ফুলকপি, কাঁচামরিচ, ঝিঙে, চিচিঙ্গা ও পটলসহ প্রায় সবজি  ৫০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। এতে অসন্তোস প্রকাশ করেন ক্রেতারা। 
আর, বিক্রেতারা দায়ি করলেন মৌসুম পরিবর্তন হওয়াকেই। 
এদিকে, মাছের বাজারেরও উত্তাপ বেশ। কিছু মাছের দাম কেজিপ্রতি বেড়েছে ১০ থেকে ৫০ টাকা। আর বাজারের এই অবস্থার জন্য ক্রেতারা বাজার তদারকি না হওয়াকে দায়ি করলেও বিক্রেতারা বলছে সরবরাহ কম। 
এদিকে, আবারও বেড়েছে সবধরণের মুরগী ও গরুর মাংশের দাম। ৫ থেকে ২০ টাকা পর্যন্ত বাড়তি দামে বিক্রি হচ্ছে বয়লারসহ দেশি-বিদেশী মুরগী। আর ৫শ’ থেকে বাড়িয়ে গরু মাংশ বিক্রি হচ্ছে ৫ শ’ ২০ টাকায়। তবে, অপরিবর্তিত খাসির মাংসের দাম। 

এই বিভাগের আরো খবর

বিক্রেতাদের বিরুদ্ধে ইচ্ছেমতো দামে পণ্য বিক্রির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: শবে বরাতকে সামনে রেখে রাজধানীর বাজারে ঊর্ধ্বমুখী নিত্যপণ্যের দাম। মাছ ও মাংসের মূল্যের সাথে পাল্লা দিয়ে বেড়েছে...

রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে আগুন, পুড়লো আড়াই’শ দোকান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে ভয়াবহ আগুনে পুড়ে গেছে আড়াইশতাধিক দোকান। বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে এই আগুন লাগে।...

পিআইবি’র মহাপরিচালক হলেন সাংবাদিক-লেখক জাফর ওয়াজেদ

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট সাংবাদিক-লেখক জাফর ওয়াজেদকে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ পিআইবি’র মহাপরিচালক পদে নিয়োগ দিয়েছে সরকার। অন্যান্য...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is