ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

স্কাইপ গ্রুপ ভিডিওতে এবার একসঙ্গে ৫০ জন!

প্রকাশিত: ১২:৩১ , ২২ মার্চ ২০১৯ আপডেট: ১২:৩১ , ২২ মার্চ ২০১৯

তথ্যপ্রযুক্তি ডেস্ক: নতুন চ্যাটিং ফিচার নিয়ে ইতোমধ্যেই পরীক্ষা শুরু করেছে সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠান স্কাইপ। গ্রুপ ভিডিও কলে এবার একসঙ্গে অংশ নিতে পারবেন ৫০ জন গ্রাহক বলে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ। আগে স্কাইপ ভিডিও কলের সর্বোচ্চ গ্রাহক সীমা ছিল ২৫ জন।

ছোট ছোট প্রতিষ্ঠান যারা ভিডিও কলের জন্য স্কাইপের মতো সেবার ওপর নির্ভর করে তাদের জন্য এটি অনেক সহায়ক হবে বলেই ধারণা করা হচ্ছে। স্কাইপে এই ফিচার আনা হলে অ্যাপলের ফেইসটাইম ভিডিওকে ছাড়িয়ে যাবে মাইক্রোসফট। ফেইসটাইম ভিডিও কলে সর্বোচ্চ গ্রাহক সীমা ৩২ জন।

ব্যবহারকারীদেরকে ভিডিও কলে যোগ দেওয়ার জন্য নোটিফিকেশন পাঠানোর মাধ্যমে এই বিশাল সংখ্যক কল ব্যবস্থাপনা করছে মাইক্রোসফট। এরে ফলে সব সদস্যকে স্কাইপ রিং দেওয়ার বিষয়টি এড়ানো হয়েছে। অবশ্য কল শুরু হয়ে যাওয়ার পর কেউ নোটিফিকেশনে সাড়া না দিলে তাদেরকে কলও করার সুযোগ থাকছে।

বেটা সংস্করণের গ্রাহকরা এখনই নতুন কলিং ফিচারটি ব্যবহার করতে পারবেন। সামনের কয়েক মাসের মধ্যে মূল স্কাইপ প্ল্যাটফর্মে এটি যোগ হবে বলে প্রতিবেদনে উলে­খ করা হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

গুগল সার্চে নতুন কমান্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সার্চ ইঞ্জিন গুগল তাদের ব্যবহারকারীরা যেন সহজেই তাদের সার্চ ফলাফলগুলো পেয়ে যায় সে লক্ষ্যে নতুন একটি কমান্ড অনবোর্ড...

কনটাক্ট লিস্ট নিয়ে নিচ্ছে ফেসবুক!

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেসবুক গত তিন বছরে আনুমানিক ১৫ লাখ ব্যবহারকারীর ইমেইল ‘কন্টাক্ট লিস্ট’ নিয়ে নেওয়ার কথা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is