ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

সড়কের নৈরাজ্য বন্ধ হয়নি, পাল্লা দিয়ে চলছে বাস

প্রকাশিত: ০৯:০৪ , ২২ মার্চ ২০১৯ আপডেট: ০১:৫২ , ২২ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সড়কে নৈরাজ্য বন্ধ আর শৃঙ্খলা ফেরাতে প্রশাসনের নানা উদ্যোগেও তেমন কোন সুফল আসছে না। সবশেষ বাস চাপায় বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নিহত হবার আগের দিন থেকেই রাজধানীতে ট্রাফিক সপ্তাহ শুরু হয়। এরমধ্যেই বাসচাপায় প্রাণহানী। তারপরেও রাস্তায় যানবাহন চালকদের নৈরাজ্য কমেনি। বন্ধ হয়নি যত্রতত্র পথচারী পারাপার। 
গত মঙ্গলবার এই জেব্রাক্রসিংয়ে বাসচাপায় নিহত হন বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। তখনও রাজধানীতে চলছিল ট্রাফিক সপ্তাহের কার্যক্রম। কিন্তু বাসচালকরা কোনই তোয়াক্কা করেন না পুলিশের উদ্যোগ। 
প্রাণহানী আর ছাত্র বিক্ষোভের পরেও রাজধানীর সড়কে যানবাহন চলাচল আর পথচারী পারাপারে খুব একটা পরিবর্তন চোখে পড়ে না। পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার হচ্ছেন। 
গণপরিবহনগুলোর চালকরা কোন প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে বিশৃঙ্খলভাবে চলাচল করছে। রাস্তার মাঝ খানে বাস থামিয়ে যাত্রী উঠানোর দৃশ্য অহরহই চোখে পড়ে।
রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে অনিয়মের নানা চিত্র। রেসারেসি করে বাস চালানো বন্ধ হয়নি। 
সড়কে শৃঙ্খলা ফেরাতে যানবাহনের চালকদের পাশাপাশি পথচারীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে। গণপরিবহনে শৃঙ্খলা আনতে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

এই বিভাগের আরো খবর

বৈঠকের সিদ্ধান্ত না মেনে ধর্মঘটে নৌ-শ্রমিকরা, কিছু নৌযান চলছে

নিজস্ব প্রতিবেদক : সরকার-মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় বৈঠকের সিদ্ধান্ত না মেনে ধর্মঘট চালিয়ে যাচ্ছে নৌযান শ্রমিকদের একাংশ। ফলে সারাদেশে...

বিমানের ইঞ্জিনে সমস্যা, শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ

নিজস্ব প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিঙ্গাপুর থেকে ঢাকাগামী উড়োজাহাজ সোমবার বিকেলে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি...

এমাসেই মোবাইল অ্যাপস-এ ট্রেনের টিকিট বিক্রি: রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ট্রেনের যাত্রী ভোগান্তি কমাতে এমাসেই চালু করা হচ্ছে মোবাইল অ্যাপস্। এতে ঘরে বসে টিকিট সম্পর্কিত সব সেবা পাওয়া যাবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is