ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

2019-08-22

, ২০ জিলহজ্জ ১৪৪০

উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলাবাহিনীর উপস্থিতি আরো বাড়বে : সিইসি

প্রকাশিত: ০৭:৫৬ , ২১ মার্চ ২০১৯ আপডেট: ০৭:৫৬ , ২১ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক কোন্দলের কারণেই বাঘাইছড়িতে নির্বাচনের দায়িত্ব পালনকারীদের ওপর হামলা হয়েছে বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি বলেন, ভোট কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থায় কোন ঘাটতি ছিলো না। বিকেলে সংবাদ সম্মেলনে এ কথা বলেণ সিইসি। নিহতদের পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা ও চাকরির ব্যবস্থা করবেন বলেও জানান তিনি।

রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচন কর্মকর্তা ও নিরাপত্তার কাজে নিয়োজিতদের ওপর হামলা নিয়ে আনুষ্ঠানিক ভাবে জানাতে নির্বাচন ভবনে এই সংবাদ সম্মেলনের আয়োজন। এসময় সন্ত্রাসী হামলায় আহত ২৪ জনের বর্তমান অবস্থা এবং নিহতদের বিষয়ে ইসি’র করণীয় নিয়ে কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দলগুলোর কোন্দল ও নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টাই এই হামলার প্রাথমিক কারণ।

পরবর্তী নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর আরো বেশি সদস্য নিরাপত্তায় নিয়োজিত থাকবে বলে জানান সিইসি। এদিকে, সন্ত্রাসী হামলায় নিহত ৭ জনের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান ও পরিবারের উপযুক্ত সদস্যদের চাকরির ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

উপজেলা নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম হওয়ার দায় ইসির কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ভোটারদের ভোট  কেন্দ্রে  আনার দায়িত্ব প্রার্থীর।

 

এই বিভাগের আরো খবর

বগুড়া উপ-নির্বাচনে বিএনপির জয়ে তথ্যমন্ত্রীর অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বগুড়া উপ-নির্বাচনের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য...

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিএনপি'র প্রার্থী বিজয়ী

বগুড়া প্রতিনিধি : বগুড়া-৬ আসনে উপনির্বাচনে বিএনপি প্রার্থী গোলাম মো. সিরাজ জয়লাভ করেছেন। ধানের শীষ প্রতীকে গোলাম মো. সিরাজ পেয়েছেন ৮৯ হাজার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is