ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-19

, ১৪ রমজান ১৪৪০

উন্নয়ন প্রকল্পের জন্য মানুষের যেন কষ্ট না হয়: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০২:০৫ , ২১ মার্চ ২০১৯ আপডেট: ০৪:৪১ , ২১ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোর উন্নয়ন প্রকল্পের কারণে যেন সাধারণ মানুষের কষ্ট না হয় সেদিকে নজর রাখতে হবে। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মহেষখালী-মাতারবাড়ি সমন্বিত উন্নয়ন প্রকল্প উপস্থাপন করলে তিনি এ নির্দেশ দেন।

মহেশখালি-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সময় প্রকল্প সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ফেনী, মীরসরাই ও সীতকুন্ডু অর্থনৈতিক অঞ্চল নিয়ে বেজার উদ্যোগে গঠিত বঙ্গবন্ধু  শেখ মুজিব শিল্প নগরীসহ বিভিন্ন প্রকল্প নিয়ে উপকূলীয় অর্থনৈতিক করিরোডকে বাস্তবে রূপ দিতে এই সমন্বিত প্রকল্প বলে জানান সংশ্লিষ্টরা।

প্রধানমন্ত্রী বলেন, দেশের বিভিন্ন স্থানে প্রকৃতিক সম্পদ রয়েছে। অনেক সহায় সম্বলহীন মানুষ এসব প্রাকৃতিক সম্পদের ওপর নির্ভর করে জীবিকা নির্বাহ করে। তাদের বিষয় মাথায় রেখেই প্রকল্প নির্ধারণ করতে হবে।

এই প্রকল্পের আওতায় মহেলখালী-মাতারবাড়ি এলাকার দরিদ্র মানুষের জীবন মানের নিশ্চিয়তা বিধানেরও নির্দেশ দেন শেখ হাসিনা।

সরকার সাধারণ মানুষের কল্যাণে কাজ করছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে দেশের ২১ ভাগ দরিদ্রের সংখ্যা আরো কমিয়ে আনার পাশাপাশি হতদরিদ্র নির্মূল করবে সরকার।

এর আগে প্রধানমন্ত্রীর সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন, আইআরআরই এর মহাপরিচালক মিথিও  মোরাল।

 

 

এই বিভাগের আরো খবর

খালেদা জিয়াকে জামিন না দেয়া সংবিধান পরিপন্থী: বিএনপি 

নিজস্ব প্রতিবেদক: মামলাগুলোর চূড়ান্ত নিষ্পত্তি না হওয়ার পরও বেগম খালেদা জিয়াকে জামিন না দেয়া সংবিধান পরিপন্থী। বলেছেন, বিএনপির নেতারা।...

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনককে সপিরবারে হত্যার পর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is