ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

বাংলাদেশি কর্মীদের সমস্যা লেবানন কর্তৃপক্ষকে জানালেন রাষ্ট্রদূত

প্রকাশিত: ০২:০৯ , ১৭ মে ২০১৭ আপডেট: ০২:০৯ , ১৭ মে ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক: বাংলাদেশি কর্মীদের নানা সমস্যা লেবাননের দ্বিতীয় বৃহত্তম শহর ও ব্যবসা কেন্দ্র ত্রিপোলির গভর্নর বিচারপতি রামজী নোহরা’র কাছে তুলে ধরলেন দেশটিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার। গত শুক্রবার ত্রিপোলির সেরেইলে গভর্নরের দপ্তরে বিচারপতি রামজী নোহরার সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশি কর্মীদের সমস্যার সমাধান চান রাষ্ট্রদূত মোতালেব। লেবাননে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

লেবাননের ত্রিপালির গভর্নরের কাছে রাষ্ট্রদূতের তুলে ধরা বাংলাদেশি কর্মীদের সমস্যাগুলো হলো: বেতন না পাওয়া, ওভারটাইম না পাওয়া, ইকামা নবায়ন না হওয়া ইত্যাদি। এছাড়া, ত্রিপোলির সরকারি হাসপাতালগুলোতে বাংলাদেশি কর্মীদের চিকিৎসা সেবা প্রদানের অনুরোধও জানান রাষ্ট্রদূত  আবদুল মোতালেব সরকার।

এসময়, গভর্নর এ বিষয়ে সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

পরে, চেম্বার অব কমার্স, ইন্ডাষ্ট্রি অ্যান্ড এগ্রিকালচার অব ত্রিপোলি-সিসিআইএটি’এর প্রেসিডেন্ট তৌফিক ডেববোসি ও তার নেতৃত্বাধীন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন রাষ্ট্রদূত মোতালেব। এসময়, বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনার ওপর একটি প্রামাণ্যচিত্র তুলে ধরেন রাষ্ট্রদূত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের চিত্র প্রতিনিধি দলটির কাছে তুলে ধরে রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার বলেন, লেবাননের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ উত্তম স্থান হতে পারে।

এই বিভাগের আরো খবর

হেনস্তাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী: উপমন্ত্রী জয়

ডেস্ক প্রতিবেদন: ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় বলেছেন, লন্ডনে তাকে যারা হেনস্তা করেছেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ...

১৪ সাংবাদিক পেলেন ব্র্যাকের অভিবাসন মিডিয়া অ্যাওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক: অভিবাসনবিষয়ক সংবাদ ও আলোকচিত্রের জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের অভিবাসন কর্মসূচির পক্ষ থেকে এ বছর ১৪ জন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is