ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

2018-09-24

, ১৩ মহাররম ১৪৪০

কর্মী নেওয়া অব্যাহত রাখতে মালয়েশিয়াকে অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ১২:৪৮ , ১৭ মে ২০১৭ আপডেট: ১২:৪৮ , ১৭ মে ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক: জি টু জি প্লাস পদ্ধতিতে কর্মী নেওয়ার প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখার ওপর জোর দিয়ে বাংলাদেশ থেকে কর্মী নেওয়া অব্যাহত রাখতে মালয়েশিয়া সরকারকে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ।

মঙ্গলবার ঢাকায় পররাষ্ট্রমন্ত্রীর দফতরে মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারী জেনারেল দাতো রামলান ইব্রাহীম সাক্ষাৎ করলে এ অনুরোধ জানান আবুল হাসান মাহমুদ আলী।

এসময়, রামলান ইব্রাহীম ইঙ্গিত দেন, মালয়েশিয়া বাংলাদেশ থেকে কর্মী নেওয়া অব্যাহত রাখবে এবং নতুন ক্ষেত্র হিসেবে মাইনিং খাতে বাংলাদেশী কর্মীদের কাজের সুযোগ দেওয়া হবে।

সারাদেশে নির্মাণাধীন বিশেষ অর্থনৈতিক এলাকায়-এসইজেড বিনিয়োগের সুযোগ নেওয়ার জন্য বিষয়টি উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মালয়েশিয়ার বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগ করতে পারেন। মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারী জেনারেল দাতো রামলান ইব্রাহীম এ বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করে বলেন, তিনি তাঁর দেশের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের সঙ্গে এ নিয়ে কথা বলবেন।

 বাংলাদেশের অসামরিক ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রশিক্ষণ দেওয়ার প্রস্তাব দেন দাতো রামলান ইব্রাহীম।
প্রকৃত ব্যবসায়ীদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করার বিষয়ে তাঁরা একমত হন এবং এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও একমত হন তাঁরা।

এই বিভাগের আরো খবর

হেনস্তাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী: উপমন্ত্রী জয়

ডেস্ক প্রতিবেদন: ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় বলেছেন, লন্ডনে তাকে যারা হেনস্তা করেছেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ...

১৪ সাংবাদিক পেলেন ব্র্যাকের অভিবাসন মিডিয়া অ্যাওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক: অভিবাসনবিষয়ক সংবাদ ও আলোকচিত্রের জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের অভিবাসন কর্মসূচির পক্ষ থেকে এ বছর ১৪ জন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is