ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

2019-07-22

, ১৯ জিলকদ ১৪৪০

২৮ মার্চ পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

প্রকাশিত: ১০:১৯ , ২০ মার্চ ২০১৯ আপডেট: ০৬:৫৯ , ২০ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিইউপির ছাত্র আবরার আহমেদ বাস চাপায় নিহত হওয়ার প্রতিবাদে বুধবার দ্বিতীয় দিনের মতো সড়কে নেমে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। নিরাপদ সড়ক প্রতিষ্ঠাসহ আটদফা দাবিতে এদিন রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে অবরোধ করা হয়। 

প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের সামনের সড়কে যেখানে আড়ের দিন বাসচাপায় নিহত হন আবরার, সেখানে প্রথমে অবস্থান নেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে এতে যোগ দেন বিইউপিসহ বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা। 

এদিকে, সে জায়গায় আবরারের নামে একটি ফুট ওভার ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ঢাকার পুলিশ কমিশনারও এ সময় তার সাথে ছিলেন। দুই মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করার ঘোষণা দেন তিনি।

এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, পুলিশ জানবাজি রেখে সড়কে শৃঙ্খলা আনার চেষ্টা করছে। 

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাহবাগে, ফার্মগেট এলাকায় সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ ও বিক্ষোভ করে। সায়েন্স ল্যাবরেটরি এলাকায় রাস্তায় যানবাহনের লাইসেন্স পরীক্ষা করে শিক্ষার্থীরা। পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করে। 

এদিকে, আন্দোলনরত বিইউপি ও অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র আতিকুল ইসলামের সাথে বৈঠক করেন। সেখানে ডিএমপি কমিশনার, বিইউপি’র ভিসিসহ উর্ধ্বতন কমকর্তারাও ছিলেন। প্রায় ঘন্টা ব্যাপী বৈঠকে তাদের আশ্বাসের ভিত্তিতে আগামী ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়া হয়।

দিনশেষে বিভিন্ন সড়ক থেকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

এই বিভাগের আরো খবর

প্রিয়ার অভিযোগ বাস্তবসম্মত নয়: হিন্দু-বৌদ্ধ কল্যাণ ট্রাস্ট

নিজস্ব প্রতিবেদক: ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ বাস্তবসম্মত নয় বলে মন্তব্য করেছেন হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টান ধর্মীয় কল্যাণ...

আ. লীগ নেতাদের মানসিক স্বাস্থ্য পরীক্ষার দরকার: রিজভী

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ নেতাদের মানসিক স্বাস্থ্য পরীক্ষার দরকার বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is