শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে : জাতির জনকের জন্মবার্ষিকীতে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০:৩৯, ১৭ মার্চ ২০১৯

আপডেট: ০৯:৪৯, ১৭ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকের শিশুরাই আগামীতে বাংলাদেশকে নেতৃত্ব দেবে। তাই তাদের দেশপ্রেমের আদর্শে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে শিশুদের জীবন গঠনের আহ্বান জানান প্রধানমন্ত্রী। জাতির পিতার ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় আয়োজিত সমাবেশে এসব বলেন শেখ হাসিনা।


গোপালগঞ্জের  বাইগার নদীর তীরের উপজেলা টুঙ্গীপাড়া। এই মাটির শ্যামল ছায়ায় জন্ম নেয়া খোকাই হয়েছেন জগৎবিখ্যাত মানবতাবাদি নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের শৃঙ্খলমুক্তির দিশারী বঙ্গবন্ধু। সেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সমাধি সৌধে এই শিশু সমাবেশের আয়োজন।

শুরুতেই বঙ্গবন্ধুকে লেখা চিঠি-- নামে একটির বইয়ের মোড়ক উন্মোচন করেন শেখ হাসিনা।

আলোচনার শুরুতেই জাতির পিতার জীবনের নানা দিক তুলে ধরেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হত না। তাই উৎসবের মধ্য দিয়ে জাতির জনকের জন্ম শতবার্ষিকী পালন করতে চায় সরকার।

শিশুরাই একদিন দেশের নেতৃত্ব দেবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এখন থেকেই নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে।

শেখ হাসিনা বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার মাধ্যমে শিশুদের জন্য একটি সুন্দর বাংলাদেশ গড়তে কাজ করছে তার সরকার। 

পরে, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগীতার বিজয়ীদের পুরস্কার তুলে দেন শেখ হাসিনা। বইমেলা উদ্বোধন করে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের আঁকা বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্র প্রদর্শনী ঘুরে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।
 

 

এই বিভাগের আরো খবর

যশোর-বগুড়ার উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

অনলাইন ডেস্ক: আগামী ১৪ জুলাই বগুড়া-১ ও...

বিস্তারিত
সরকারের অজ্ঞতায় করোনা সারাদেশে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত
করোনা পরীক্ষার ফি বাতিলের দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক: অবিলম্বে করোনা...

বিস্তারিত
বিএনপি সংসদকে অবমাননা করেছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: প্রত্যাখ্যানের...

বিস্তারিত
ঘোষিত বাজেট বিএনপির প্রত্যাখ্যান

নিজস্ব প্রতিবেদক: ঘোষিত বাজেটকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *