ডাকসু নির্বাচনের ফল ঘোষণা চলছে, ১১ হলে ছাত্রলীগ ও ২ হলে স্বতন্ত্র প্রার্থীদের জয়

প্রকাশিত: ০৭:২৫, ১১ মার্চ ২০১৯

আপডেট: ১০:২৩, ১১ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ- ডাকসু ও হল সংসদ নির্বাচনের প্রাথমিক ফল ঘোষণা করা হচ্ছে বিভিন্ন হল কেন্দ্র থেকে। তবে ডাকসু’র আনুষ্ঠানিক ফল ঘোষণা করা হবে সিনেট ভবনে স্থাপিত চিফ রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে। সেখানে বিভিন্ন হল থেকে ব্যালট বাক্স জমা হচ্ছে। এরই মধ্যে হল বেশ কয়েকটি হল সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে বেশিরভাগই ছাত্রলীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

প্রায় তিন দশক পর ডাকসু ও হল সংসদ নির্বাচনে ভোট দিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বেলা ২টায় ভোটগ্রহণ শেষে বিভিন্ন হলে শুরু হয় গণনা মেশিনের মাধ্যমে ব্যালট গণনা।

প্রথম ফল ঘোষণা করা হয় মুহসীন হল সংসদের। এতে ১৮শ’র বেশি ভোটার ভোট দেন। মুহসীন হলে ছাত্রলীগের পূর্ণ প্যানেল বিজয়ী হয়। এছাড়া বেগম ফজিলাতুন্নেসা হলের ভিপি নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী রিকি হায়দার আশা।

সন্ধ্যার পর একে একে ঘোষণা হতে থাকে অন্যান্য হলের ফলও। এতে দেখা যায়, জগন্নাথ হল, স্যার এ এফ রহমান হল, শহিদুল­াহ হল, বিজয় একাত্তর হল, জসিম উদ্দিন হল, মাস্টার দা সূর্যসেন হল, অমর একুশে হলে ছাত্রলীগের প্যানেল বিজয়ী হয়েছেন। তবে, শামুসন্নাহার হলে ভিপি ও জিএসসহ ১৩ জনের মধ্যে ১০জনই জিতেছে স্বতন্ত্র প্যানেল থেকে। জহুরুল হক হলে সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে স্বতন্ত্র প্রার্থী ভিপি নির্বাচিত হয়েছেন।

ফলাফল ঘোষণার পর হল ও ক্যাম্পাসে আন্দ মিছিল করে বিজয়ীদের সমর্থকরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ- ডাকসু’র ২৫টি পদের মধ্যে ২৩টিতে ভোট দেন শিক্ষার্থীরা। এছাড়া প্রতিটি হল সংসদে ১৩টি পদে ভোট দিতে হয় তাদের। নির্বাচনে এবার প্রতিদ্ব›িদ্বতা করেন ৭’শ ৩৮ জন প্রার্থী।

 

এই বিভাগের আরো খবর

ফখরুলসহ ১৩৫ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক: হাইকোর্ট এলাকায়...

বিস্তারিত
আপিল বিভাগে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত
বাদলের আসনে লাঙল ধরলেন বাবলু

অনলাইন ডেস্ক: জাতীয় পার্টির...

বিস্তারিত
আ. লীগে দূষিত রক্ত থাকবে না: কাদের

সিলেট সংবাদদাতা: আওয়ামী লীগকে ক্লিন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *