নানা অনিয়মে ব্যহত হচ্ছে খাগড়াছড়ি সদর হাসপাতালের স্বাস্থ্যসেবা. বিপাকে রোগীরা

প্রকাশিত: ০৫:৫৫, ১১ মার্চ ২০১৯

আপডেট: ০৫:৫৫, ১১ মার্চ ২০১৯

খাগড়াছড়ি প্রতিনিধি: চিকিৎসক ও লোকবল সংকটে ব্যহত হচ্ছে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের চিকিৎসা সেবা। এক’শ শয্যার এ হাসপাতালে চিকিৎসক ২১ জনের প্রয়োজন হলেও আছেন মাত্র ১২ জন।

অন্যদিকে, তৃতীয় ও চতুর্থ শ্রেণির লোকবলের অভাবে ব্যাহত হচ্ছে পরীক্ষা নীরিক্ষা কার্যক্রম। সংকট নিরসনে লোকবল বাড়ানো প্রয়োজন বলে দাবি জানিয়েছে রোগী ও চিকিৎসকরা।

খাগড়াছড়ি জেলার মানুষের উন্নত চিকিৎসার একমাত্র আশ্রয় আধুনিক জেলা সদর হাসপাতাল। প্রতিদিন হাসপাতালের বর্হিবিভাগে চিকিৎসা নিতে আসেন প্রায় ৫শ’ রোগী। আর প্রতিদিন গড়ে ভর্তি থাকে প্রায় ৮০ জন।

এই বিপুল সংখ্যক মানুষের সাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে লোকবল সংকটের কারণে। এক’শ শয্যার এ হাসপাতালে চিকিৎসক ২১ জনের প্রয়োজন হলেও আছে মাত্র ১২ জন।

রোগীদের অভিযোগ, চিকিৎসক সংকট ও পরীক্ষা-নিরীক্ষার জন্য পর্যাপ্ত যন্ত্রপাতি না থাকায় তাদের চট্টগ্রামে পাঠানোর পরামর্শ দেওয়া হয়ে থাকে। এতে বিপাকে পড়েন গরীব রোগীরা।

লোকবল সঙ্কটের কথা স্বীকার করে জেলা সিভিল সার্জন মো: শাহ আলম ও হাসপাতেল চিকিৎসক জানালেন, রোগীদের সেবা দিতে আন্তরিকতার কমতি নেই তাদের।

পার্বত্য জেলা খাগড়াছড়ির মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দ্রুত এ হাসপাতালে চিকিৎসক ও প্রয়োজনীয় লোকবল নিয়োগের দাবি স্থানীয়দের।

 

এই বিভাগের আরো খবর

নকল কসমেটিক ও হোমিওপ্যাথি ওষুধ জব্দ

গোপালগঞ্জ সংবাদদাত: গোপালগঞ্জে নকল...

বিস্তারিত
কেরানীগঞ্জে আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১১

নিজস্ব প্রতিবেদক: ঢাকার দক্ষিণ...

বিস্তারিত
তৃতীয় দিনের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ

নিজস্ব সংবাদদাতা: তৃতীয় দিনে গড়ালো...

বিস্তারিত
পাটগ্রাম-দহগ্রাম সড়কের উন্নয়ন কাজে অনিয়ম

লালমনিরহাট সংবাদদাতা: লালমনিরহাটের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *