ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

2019-08-23

, ২১ জিলহজ্জ ১৪৪০

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ভোট পড়েছে ৪৩.৩২ শতাংশ

প্রকাশিত: ০৫:২৮ , ১১ মার্চ ২০১৯ আপডেট: ১১:১১ , ১১ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : প্রথমধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৫৩ জন ও ২৩ জন স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। এই ধাপে ৭৮টি উপজেলায় নির্বাচন হলেও দুটি উপজেলায় আদালাতের নির্দেশে চেয়ারম্যান ছাড়া অন্যান্য পদে ভোটগ্রহণ হয়। এদিকে, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সার্বিকভাবে সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। সোমবার সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দিন আহমদ জানান, নির্বাচনে ৪৩ দশমিক ৩২ শতাংশ ভোট পড়েছে।

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে রোববার ৭৮টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কারচুপি ও অনিয়মের অভিযোগে ২৮টি কেন্দ্রের ভোট স্থগিত করা হলেও বিজয়ী প্রার্থীর ভোটের ব্যবধান বেশি হওয়ায় সবগুলো উপজেলার ফলাফলই ঘোষণা করা হয়েছে। আর, আদালতের নির্দেশে নীলফামারির দুই উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বাকি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রথমবারের মত দলীয় প্রতিকে উপজেলা পরিষদের এই নির্বাচনে বিএনপি অংশ না নিলেও স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীর সাথে লড়াই হয় আওয়ামী লীগের প্রার্থীর। ৭৬ উপজেলায় নৌকা প্রতীক নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছে ৫৩ জন। আর স্বতন্ত্র প্রার্থী হয়ে ২৩ জন উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

এদিকে, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সার্বিকভাবে সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। ইসি সচিব হেলালুদ্দিন আহমদ সোমবার জানান, নির্বাচনে ৪৩ দশমিক ৩২ শতাংশ ভোট পড়েছে। যেসব জায়গায় অনিয়মের প্রমাণ পাওয়া গেছে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হয়েছে।

পরবর্তী নির্বাচনগুলোতে যাতে কোন অনিয়ম ও কারচুপি না হয়, সেজন্য কমিশন কঠোর অবস্থানে রয়েছে বলে জানান ইসি সচিব।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is