ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

2019-08-22

, ২০ জিলহজ্জ ১৪৪০

তারুণ্যের জয়গানে মুখরিত জয়বাংলা কনসার্ট

প্রকাশিত: ১২:২০ , ০৮ মার্চ ২০১৯ আপডেট: ১২:২০ , ০৮ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : তারুণ্যের জয়গানে মুখরিত হলো ‘জয়বাংলা কনসার্ট’। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ইয়ংবাংলার এই বর্ণাঢ্য আয়োজনে অংশ নেয় ৮টি গানের দল। বঙ্গবন্ধুর ৭ই মার্চ এর ভাষণের নির্যাসে তরুণদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করাই এই আয়োজনের মূল উদ্দেশ্য। টানা পঞ্চমবারের মতো এই আয়োজন প্রাণবন্ত হয়ে ওঠে মাঠভর্তি দর্শকের আনন্দ-উচ্ছাসে।

জয়বাংলা কনসার্ট উপলক্ষে রাজধানীর আর্মি স্টেডিয়াম বৃহস্পতিবার দুপুরের পরপরই পূর্ণ হয়ে ওঠে তারুণ্যের জোয়ারে। ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে এই কনসার্টের আয়োজন করে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন-সি আর আই এর অঙ্গ প্রতিষ্ঠান ইয়ংবাংলা।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে দেশপ্রেমের যে অমোঘ বার্তা রয়েছে তার মাধ্যমে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করাই এই আয়োজনের উদ্দেশ্য।

সন্ধ্যার পর অনুষ্ঠানস্থল পরিণত হয় জনসমুদ্রে। দেশাত্মবোধক গানের সাথে হাজারো মোবাইলের আলো তৈরি করে এক ভিন্ন দ্যোতনা। প্রদর্শণ করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই ভাষণ।

গানের দল চিরকূট, আর্বোভাইরাস, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, শূণ্য, বে অব বেংগল এবং আর্টসেল দর্শকদের মাতিয়ে রাখে ঘন্টার পর ঘন্টা। দর্শকের সারিতে ছিলেন বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরাও।

অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গানগুলোও নতুন করে তরুণদের মাঝে উপস্থাপন করেন শিল্পীরা। প্রায় ৩০ হাজার নিবন্ধিত দর্শকের পাশাপাশি আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে গোটা আয়োজনই ছিলো খুব প্রাণবন্ত।

 

এই বিভাগের আরো খবর

গ্যাটকো দুর্নীতি মামলার পরবর্তী শুনানি ২৫ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে...

প্রতিহিংসায় খালেদা-তারেককে গ্রেনেড মামলায় জড়ানো হচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক প্রতিহিংসা বাস্তবায়নের জন্য উদ্দেশ্য প্রনোদিতভাবে ২১ শে আগস্ট গ্রেনেড হামলা মামলায় খালেদা জিয়া ও তারেক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is