চীনে ১,০০০ কোটি টাকার ব্যবসা করলো আমির খানের 'দঙ্গল' আপডেট: ০৬:৫৩, ১৫ মে ২০১৭

বিনোদন ডেস্ক: চীনে ১,০০০ কোটি টাকার ব্যবসা করলো নিতেশ তিওয়ারি পরিচালিত আমির খান প্রযোজিত ছবি ‘দঙ্গল’। ফলে, তুমুল ব্যবসাসফল হিসেবে এখন উঠে আসছে 'দঙ্গল'-এর নাম।

‘বাহুবলী ২’-এর আর্থিক সাফল্য নিয়ে যখন মিডিয়া তোলপাড়, ঠিক তখনই 'দঙ্গল' ছবির আর্থিক সাফল্যের কথা ভেসে এল, যাকে আর যাই হোক, আনকোরা নতুন বলা যায় না।

'দঙ্গল' মুক্তি পেয়েছে প্রায় পাঁচ মাস আগে, ২০১৬-এর ২৩ ডিসেম্বর। ৭০ কোটি টাকা বাজেটের এ ছবি এখন পর্যন্ত ব্যবসা করেছে ১,১৪৬ কোটি টাকার। কিন্তু সম্প্রতি এই পুরোনো ছবিটিই এমন কাণ্ড ঘটিয়েছে যে, ‘বাহুবলী ২’-এর ১০০০ কোটি টাকা আয়ের কাহিনিকে প্রায় ছুঁয়ে ফেলেছে।

তবে এ কাণ্ড ঘটেছে ভারতে নয়। গত ৫ মে চীনে মুক্তি পেয়েছে কুস্তির আখড়ার পটভূমিকায় নির্মিত এই ছবি, এবং তারপর এক সপ্তাহের মধ্যেই ‘দঙ্গল’ চীনের বক্স অফিসে ১,০০০ কোটি টাকার ব্যবসা করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে এক আন্তর্জাতিক বাণিজ্য সংক্রান্ত গণমাধ্যম।

চিনে ৯,০০০টি প্রেক্ষাগূহে মুক্তি পেয়েছে ‘দঙ্গল’। প্রথম সপ্তাহান্তেই ৭২.৬৮ কোটি টাকার ব্যবসা করে এই ছবি। তারপর ক্রমাগত বাড়তে থাকে সে-দেশে ‘দঙ্গল’ দেখার উন্মাদনা।

বলিউডের হিসেব মোতাবেক, ‘বাহুবলী ২’-এর সাম্প্রতিক সাফল্যের পরেই রয়েছে ‘দঙ্গল’-এর এই ধামাকা। অতীতে চিনে রিলিজ হওয়া ভারতীয় ছবিগুলির সাফল্যের সব রেকর্ডই ‘দঙ্গল’ ভেঙে দিযেছে বলে জানা গিয়েছে।

রাজামৌলির হাসির পাশে কি ফুটে উঠছে প্রযোজক আমিরের স্মিত মুখ? জবাব দেবেন দর্শকরাই। 

 

Publisher : Jyotirmoy Nandy