ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

শ্রমবাজার সম্প্রসারণে ইউএই গেছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রকাশিত: ০৩:৩৩ , ১৫ মে ২০১৭ আপডেট: ০৩:৩৩ , ১৫ মে ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক: আজ সোমবার সকালে এক সপ্তাহের সফরে সংযুক্ত আরব আমিরাত-ইউএই'এর উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। দ্বিতীয় বৃহত্তম শ্রমবাজার ইউএই-তে আরও অধিক সংখ্যক বাংলাদেশি কর্মী নিয়োগের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এ সফরে গেছেন তিনি। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয় ।

ইউএই বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ শ্রমবাজার। বর্তমানে দেশটিতে সীমিত সেক্টরে কর্মী যাচ্ছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ইউএই-তে কর্মী নিয়োগের মাধ্যমে শ্রমবাজার উন্মুক্তকরণ ও সম্প্রসারণে সাত সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। ইউএই-তে আরও বেশি সংখক কর্মী নিয়োগ ও বিদ্যমান সমস্যা সমাধানের বিষয়ে দ্বিপাক্ষিক বৈঠক করবেন মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

ইউএই’র মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী সাকর গোবাশ সাইদ গোবাশ এবং উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী লেঃ জেনারেল শেখ সাইফ বিন যাইদ আল নাহইয়ান এর সাথে কর্মী প্রেরণসহ দ্বিপক্ষীয় বিষয়ে  বৈঠক করবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

১৯৭৬ সাল থেকে এ পর্যন্ত ইউএই-তে ২৩ লাখ অধিক কর্মীর কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। তার মধ্যে ১ লাখ ২৩ হাজার ৯৮৫ জন নারী কর্মীর কর্মসংস্থান হয়েছে।

প্রতিনিধি দলে রয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামছুন নাহার, যুগ্মসচিব মোঃ মিজানুর রহমান, যুগ্মসচিব ও মন্ত্রীর একান্ত সচিব মোহসিন চৌধুরীসহ মন্ত্রণালয়, দপ্তর ও সংস্থার উর্ধ্বতন কর্মকর্তারা।
 
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র সংযুক্ত আরব আমিরাত সফর শেষে আগামী ২১ মে দেশে ফেরার কথা রয়েছে।

এই বিভাগের আরো খবর

হেনস্তাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী: উপমন্ত্রী জয়

ডেস্ক প্রতিবেদন: ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় বলেছেন, লন্ডনে তাকে যারা হেনস্তা করেছেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ...

১৪ সাংবাদিক পেলেন ব্র্যাকের অভিবাসন মিডিয়া অ্যাওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক: অভিবাসনবিষয়ক সংবাদ ও আলোকচিত্রের জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের অভিবাসন কর্মসূচির পক্ষ থেকে এ বছর ১৪ জন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is