ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-18

, ১৩ রমজান ১৪৪০

অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ১৯জনের পরিচয় এখনো মেলেনি

প্রকাশিত: ০৯:২৪ , ২৩ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০৬:০২ , ২৩ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: চকবাজারের অগ্নিকান্ডে নিহত ১৯জনের পরিচয় এখনো জানা যায়নি। মরদেহের সন্ধানে হাসপাতালে ভিড় করছেন স্বজনেরা। কান্নাভেজা কণ্ঠে চলছে অপেক্ষা। এ পর্যন্ত ৪৮টি দেহ শনাক্ত করার পর পরিবারের হাতে তুলে দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এখনো শনাক্ত না হওয়া ১৯জনের পরিচয় শনাক্ত করতে পরিবারের সদস্যদের ডিএনএ নমুনা সংগ্রহ করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডি। দ্রুত সময়ের মধ্যে তাদের পরিচয় শনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করার ব্যাপারে আশাবাদী কর্তৃপক্ষ।

মামার কোলে চড়ে মায়ের খোঁজে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছে ছোট্ট শিশু শানিন। পাঁচ বছরের এই শিশু ঠিক বুঝে উঠতে পারছে না, কী হয়েছে। শুধু এতোটুকু বুঝতে পেরেছে, মা বাড়ির নিচে গিয়েছিল তার জন্য ওষুধ কিনতে। এখনো ফেরেনি।

দু’দিন ধরে মাকে না পেয়ে সারাক্ষণ কাঁদছে শানিনের পাঁচ মাস বয়সী ছোট্ট বোন সামির। অবুঝ শিশুটির মুখে ভাষা না থাকলেও দু’ চোখে মায়ের জন্য আকুতি।

রাজধানীর চকবাজারে গত বুধবার রাতের অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে সানিনের মা হালিমা বেগম শিলা নিখোঁজ রয়েছেন। ঢাকা মেডিকেলে থাকা মরদেহের ভেতর কেউ হালিমা বেগম কি না, তা নিশ্চিত হতে শানিনের মুখ থেকে সংগ্রহ করা হলো ডিএনএ নমুনা।

চকবাজারে আগুনের ঘটনায় নিখোঁজদের সন্ধানে এভাবেই ঢাকা মেডিকেলে ভিড় করছেন স্বজনেরা। স্বামীর খোঁজে পাঁচমাস বয়সী সন্তানকে সাথে নিয়ে এসেছেন নারায়নগঞ্জের শিরিন বেগম। দু’দিন ধরে কাঁদতে কাঁদতে শুকিয়ে গেছে চোখের পানি। অবুঝ সন্তানকে সান্তনা দেয়া ভাষা নেই তার।

স্বজনদের শেষ ইচ্ছা, নিখোঁজের সন্ধান কিংবা মরদেহের খোঁজ পাওয়া। দাফনের সুযোগটুকু যেন পাওয়া যায়।

রাজধানীর চকবাজারে অগ্নিকান্ডে নিহতদের মধ্যে এ পর্যন্ত ৪৮ জনের পরিচয় জানা গেছে। মরদেহগুলি এরইমধ্যে পরিবারের কাছে হস্তান্তর করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আরও ১৯টি দেহ রাজধানীর বিভিন্ন হাসপাতালের মর্গে রাখা হয়েছে। যাদের পরিচয় শনাক্ত করতে হবে ডিএনএ টেস্টের মাধ্যমে। ঢাকা বিভাগীয় কমিশনার জানিয়েছেন, ডিএনএ পরীক্ষা করে পরিচয়হীন ১৯টি মরদেহ হস্তান্তর করা হবে পরিবারের কাছে।

 

 

 

 

 

 

 

 

 

এই বিভাগের আরো খবর

আড়াই মাস পর নিজ দফতরে ওবায়দুল কাদের, বললেন- ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে

নিজস্ব প্রতিবেদক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বড় প্রকল্পগুলো বাস্তবায়ন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সড়কে কয়েকটি প্রকল্প...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is