ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

2019-03-22

, ১৫ রজব ১৪৪০

জাতীয় স্বার্থে ভূমিকা রাখুন : গণমাধ্যমকে রাষ্ট্রপতি

প্রকাশিত: ০৭:০৭ , ১৮ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১১:২০ , ১৮ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: জাতীয় স্বার্থকে অগ্রাধিকার দিয়ে দায়িত্বশীল ভূমিকা পালনে গণমাধ্যমের প্রতি আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। গণমাধ্যম যাতে ব্যক্তি ও প্রতিষ্ঠানের অনৈতিক স্বার্থে ব্যবহৃত না হয়, তা নিশ্চিতেরও আহবান জানান রাষ্ট্রপতি। সোমবার বিকেলে রাজধানীর একটি হোটেলে জাতীয় প্রেস কাউন্সিলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পদক প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাধীন গণমাধ্যম ও অবাধ তথ্যপ্রবাহ এবং সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করতে ১৯৭৪ সালের ১৪ই ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয়, বাংলাদেশ প্রেস কাউন্সিল। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন এবং অনুসন্ধানী ও সৃজনশীল সাংবাদিকতার জন্য প্রেস কাউন্সিল পদক প্রদানে প্রতিবছরের মতো এবারও আয়োজন করা হয় অনুষ্ঠানমালার। রাজধানীর একটি হোটেলে ৭ টি ক্যাটাগরিতে পাঁচ ব্যক্তি ও দুই প্রতিষ্ঠানকে পদক দেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।

এসময় রাষ্ট্রপতি বলেন, গণতান্ত্রিক অগ্রযাত্রা, সাম্য ও সুশাসন নিশ্চিত করতে গণমাধ্যমকে ভূূমিকা রাখতে হবে। তথ্য-প্রযুক্তিতে সমৃদ্ধ হতে তরুণ সংবাদকর্মীদের পরামর্শ দেন তিনি।

জাতীয় স্বার্থকে অগ্রাধিকার দিয়ে আরো দায়িত্বশীল ভূমিকা রাখতে গণমাধ্যমের প্রতি আহবান জানান রাষ্ট্রপতি। বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ প্রচারের পাশাপাশি বাঙালি সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে গণমাধ্যমের ভূমিকা নিশ্চিত করতে প্রেস কাউন্সিলকে তদারকি করার আহ্বান জানান তিনি।

মেধা ও দক্ষতার পাশাপাশি সততা ও নিরপেক্ষতাকে হাতিয়ার হিসেবে নিয়ে মাতৃভূমিকে অগ্রাধিকার দিতে সাংবাদিকদের প্রতি আহবান জানান রাষ্ট্রপতি।

 

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গা সংকটের সমাধান ও প্রত্যাবাসনে চীনকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে গণভবনে চীনের...

উন্নয়ন প্রকল্পের জন্য মানুষের যেন কষ্ট না হয়: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোর উন্নয়ন প্রকল্পের কারণে যেন সাধারণ মানুষের কষ্ট না হয় সেদিকে নজর রাখতে হবে।...

আন্দোলনের মাধ্যমে নির্যাতনের জবাব দেয়া হবে: রিজভী

নিজস্ব প্রতিবেদক: অত্যাচার আর নির্যাতন চালিয়ে বিএনপিকে প্রতিরোধ করা যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is