চলছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

প্রকাশিত: ০২:১০, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০২:১২, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: টঙ্গীর তুরাগ তীরে চলছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দিল্লীর তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা সা’দ কান্ধলভী’র অনুসারিরা অংশ নিচ্ছেন এই পর্বে। রোববার সকালে, বৃষ্টি ও  ঝোড়ো হাওয়ায় মুসল্লিরা দুর্ভোগে পড়লেও, বেলা বাড়ার সাথে সাথে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে আসে। আগামীকাল আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৫৪তম বিশ্ব ইজতেমা।

রোববার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দূর দুরান্ত থেকে আসা মুসল্লিরা অংশ নেন ইজতেমায়। দিল্লীর তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা সা’দ কান্ধলভী’র অনুসারীরাই এই পর্বে অংশ নিচ্ছেন।

ঝোড়ো হাওয়া আর বৃষ্টিতে সকালে দুর্ভোগে পড়েন মুসল্লিরা। তবে বেলা বাড়ার সাথে সাথে পরিস্থিতি স্বাভাবিক হয়। বাড়তে থাকে অংশ নেয়া মুসল্লির সংখ্যাও। মূল বয়ান মঞ্চ থেকে জ্যেষ্ঠ মুরুব্বিরা আল্লাহ ও রাসুলের নির্দেশিত ইসলামী বিধানের ওপর দিক-নির্দেশনামূলক বয়ান করেন। সোমবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমা।

এদিকে, ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ময়দান পুরোপুরি খালি না হওয়া পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে বলে জানিয়েছে তারা।

এর আগে, শনিবার প্রথম পর্বের ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নেয় মুসল্লিরা। কাকরাইল মসজিদের ইমাম মাওলানা যুবায়ের আহমদের পরিচালনায় মোনাজাতে দুনিয়া ও আখিরাতের কল্যাণ কামনা করেন দেশ বিদেশের লাখো মুসল্লি।

 

এই বিভাগের আরো খবর

চলছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

নিজস্ব প্রতিবেদক: টঙ্গীর তুরাগ তীরে...

বিস্তারিত
বিশ্বের সবচেয়ে যানজটের শহর

ডেস্ক প্রতিবেদন: বিশ্বের সবচেয়ে...

বিস্তারিত
রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের...

বিস্তারিত
বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৪৯ নারী এমপি নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *