ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

2019-03-22

, ১৫ রজব ১৪৪০

সর্বস্তরের মানুষের ভালোবাসায় চির বিদায় নিলেন কবি আল মাহমুদ

প্রকাশিত: ০২:৫৫ , ১৬ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০২:৫৫ , ১৬ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সর্বস্তরের মানুষের ভালোবাসায় চির বিদায় নিলেন ‘সোনালী কাবিন’ খ্যাত কবি আল মাহমুদ। বাংলা একাডেমি প্রাঙ্গণে কবির মরদেহে শ্রদ্ধা জানান ভক্ত ও শুভানুধ্যায়ীরা। সেখানে প্রথম এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদে হয় দ্বিতীয় নামাজের জানাজা। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ব্রাহ্মণবাড়িয়ায় পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত হবে কবি।

কবি হয়তো রাত্রিশেষে কোনো শুভ শুক্রবারে চির বিদায় নিতে চেয়েছিলেন তিনি। প্রকৃতি তাঁর ডাক শুনেছে। শুক্রবার দিন শেষেই তিনি বিদায় নিলেন।

হিমঘর থেকে শনিবার সকালে মরদেহ নেওয়া হয় মগবাজারের বাসায়। সেখান থেকে প্রিয় কর্মস্থল বাংলা একাডেমী। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য নিথর কবিকে রাখা হয় নজরুল মঞ্চে।

পরে  বাংলা একাডেমি প্রাঙ্গনেই হয় প্রথম নামাজে জানাজা। সেখান থেকে কবির মরদেহ নেওয়া হয় জাতীয় প্রেসক্লাবে। পরে, বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা। কবির পরিবারের পক্ষ থেকে জানানো হয় ব্রাহ্মণবাড়িয়ার মোড়াইলে নিজ গ্রামেই চির নিদ্রায় শায়িত হবেন তিনি।

গতরাত ১১টার দিকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন সোনালী কাবিনের এই কবি। বিদায় নিলেন বসন্তে, ভাষার মাসে।

 

এই বিভাগের আরো খবর

চালসহ মুদিপণ্যের দাম অপরিবর্তিত 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাজারে চড়া সবজির দাম। অন্যদিকে, বৃদ্ধি পেয়েছে মাছ ও মাংসের মূল্য। তবে চালসহ মুদিপণ্যের দাম রয়েছে অপরিবর্তিত।...

রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গা সংকটের সমাধান ও প্রত্যাবাসনে চীনকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে গণভবনে চীনের...

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্তে বিশ্ববিদ্যালয়ের কমিটি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ও হল সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে সাত সদস্যের কমিটি করেছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is