ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-18

, ১৩ রমজান ১৪৪০

৩৬০০ মেগাওয়াটের বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে সিমেন্সের সঙ্গে চুক্তি

প্রকাশিত: ১২:১৬ , ১৬ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ১২:১৬ , ১৬ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক : পায়রা বিদুৎকেন্দ্রে ৩৬শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের জন্য বাংলাদেশ বিদ্যুৎ বিভাগ ও জার্মান সংস্থা সিমেন্স কোম্পানীর মধ্যে একটি যৌথ চুক্তি স্বাক্ষর হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে হোটেল শেরাটনে সিমেন্সের প্রধান নির্বাহীর সাক্ষাৎ করার পর এই চুক্তি সই হয়।
চুক্তিতে সই করেন বাংলাদেশের নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানীর প্রধান নির্বাহী খোরশেদ আলম ও সিমেন্সের প্রধান নির্বাহী এবং গ্লোবাল প্রেসিডেন্ট জো কায়সার। চুক্তি সইয়ের পর পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বলেন, বাংলাদেশে সিমেন্সের বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের দিয়ে কর্মকান্ড শুরু হলেও তারা স্বাস্থ্য, শিক্ষা ও অন্যান্য ক্ষেত্রে কাজ করবে।
পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, প্রিন্সিপাল সেক্রেটারি মো. নজিবুর রহমান, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম, বিদ্যুৎ সচিব ড. আহমেদ কাইকাস ও জার্মানীতে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমদ এসময় উপস্থিত ছিলেন।
পরে জার্মান কোম্পানী ভেরিডোসের প্রধান নির্বাহী হান্স ওলফগাং কুনজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন।

এই বিভাগের আরো খবর

আড়াই মাস পর নিজ দফতরে ওবায়দুল কাদের, বললেন- ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে

নিজস্ব প্রতিবেদক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বড় প্রকল্পগুলো বাস্তবায়ন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সড়কে কয়েকটি প্রকল্প...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is