ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-20

, ১৫ রমজান ১৪৪০

বাজারে মুদিপণ্যের দাম স্থিতিশীল

প্রকাশিত: ০২:০৭ , ১৫ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০২:০৭ , ১৫ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: এ সপ্তাহে বাজারে চাল ও সবধরনের মুদিপণ্যের দাম স্থিতিশীল থাকলেও সবজি এবং মাছের দাম বেড়েছে। বিশেষ করে নতুন করে বাজারে আসা সবজি বিক্রী হচ্ছে চড়া দামে। বিক্রেতারা বলছেন শীত মৌসুম শেষ হওয়ায় সবজির উৎপাদন কমার ফলেই দাম বেড়েছে। আর অস্বাভাবিক হারে মাছের দাম বাড়লেও যুক্তিসংগত কোন কারণ দেখাতে পারেননি  বিক্রেতারা। তাই বাজার মনিটরিংয়ের জোর দাবি ক্রেতাদের।
রাজধানীর বাজারে এসপ্তাহেও স্থিতিশীল রয়েছে চালসহ বেশীর ভাগ মুদিপণ্যের। এ সপ্তাহেও  নাজির চাল চুয়ান্ন থেকে ষাট টাকা কেজি দরে বিক্রী হচ্ছে। আর মিনিকেট বায়ান্ন থেকে পঞ্চান্ন টাকা বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলছেন আগামী দুই মাসের মধ্যে চালের দাম না বেড়ে বরং তা কমতে পারে।
চালের বাজারে স্বস্তি থাকলেও সবজির বাজার বেশ চড়া। বিশেষ করে করোল্লা, ধেড়শসহ গরমের যে সবজির এরই মধ্যে বাজারে এসেছে তা বিক্রি হচ্ছে একশ টাকা কেজী দরে।  আর দুই একটি সবজি ছাড়া এখনও শীত মৌসুমের বেশিরভাগ সবজির কেজী ৫০ টাকার  উপরে। এতে ক্ষুব্ধ ক্রেতারা।
এদিকে মাছের বাজার বেশ চড়া, বিশেষ করে ছোট মাছের দাম সবচেয়ে চড়া। আর এখনও বাজারে রুপালী ইলিশ থাকলেও তা সাধারনের নাগালের বাইরে। তবে বাড়তি দামের কোন যুক্তিসংগত কারণ বলতে পারছেননা বিক্রেতারা।
মাছের বাজার চড়া থাকলেও রাজধানীর বাজারে আগের দামেই বিক্রি হচ্ছে গরু এবং খাশির মাংস।

 

এই বিভাগের আরো খবর

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশকে জঙ্গিবাদ মুক্ত রেখে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে বৌদ্ধ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is