ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

2019-03-22

, ১৫ রজব ১৪৪০

বাজারে মুদিপণ্যের দাম স্থিতিশীল

প্রকাশিত: ০২:০৭ , ১৫ ফেব্রুয়ারি ২০১৯ আপডেট: ০২:০৭ , ১৫ ফেব্রুয়ারি ২০১৯

নিজস্ব প্রতিবেদক: এ সপ্তাহে বাজারে চাল ও সবধরনের মুদিপণ্যের দাম স্থিতিশীল থাকলেও সবজি এবং মাছের দাম বেড়েছে। বিশেষ করে নতুন করে বাজারে আসা সবজি বিক্রী হচ্ছে চড়া দামে। বিক্রেতারা বলছেন শীত মৌসুম শেষ হওয়ায় সবজির উৎপাদন কমার ফলেই দাম বেড়েছে। আর অস্বাভাবিক হারে মাছের দাম বাড়লেও যুক্তিসংগত কোন কারণ দেখাতে পারেননি  বিক্রেতারা। তাই বাজার মনিটরিংয়ের জোর দাবি ক্রেতাদের।
রাজধানীর বাজারে এসপ্তাহেও স্থিতিশীল রয়েছে চালসহ বেশীর ভাগ মুদিপণ্যের। এ সপ্তাহেও  নাজির চাল চুয়ান্ন থেকে ষাট টাকা কেজি দরে বিক্রী হচ্ছে। আর মিনিকেট বায়ান্ন থেকে পঞ্চান্ন টাকা বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলছেন আগামী দুই মাসের মধ্যে চালের দাম না বেড়ে বরং তা কমতে পারে।
চালের বাজারে স্বস্তি থাকলেও সবজির বাজার বেশ চড়া। বিশেষ করে করোল্লা, ধেড়শসহ গরমের যে সবজির এরই মধ্যে বাজারে এসেছে তা বিক্রি হচ্ছে একশ টাকা কেজী দরে।  আর দুই একটি সবজি ছাড়া এখনও শীত মৌসুমের বেশিরভাগ সবজির কেজী ৫০ টাকার  উপরে। এতে ক্ষুব্ধ ক্রেতারা।
এদিকে মাছের বাজার বেশ চড়া, বিশেষ করে ছোট মাছের দাম সবচেয়ে চড়া। আর এখনও বাজারে রুপালী ইলিশ থাকলেও তা সাধারনের নাগালের বাইরে। তবে বাড়তি দামের কোন যুক্তিসংগত কারণ বলতে পারছেননা বিক্রেতারা।
মাছের বাজার চড়া থাকলেও রাজধানীর বাজারে আগের দামেই বিক্রি হচ্ছে গরু এবং খাশির মাংস।

 

এই বিভাগের আরো খবর

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্তে বিশ্ববিদ্যালয়ের কমিটি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ও হল সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে সাত সদস্যের কমিটি করেছে...

বর্ণিল দোলযাত্রায় আনন্দ উৎসব

নিজস্ব প্রতিবেদক : বাহারি রংয়ের আবির, আনন্দ-উচ্ছাস আর গানে উদ্যাপিত হলো বর্নিল দোল উৎসব। প্রতি বছরের ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে সনাতন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is