ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

2019-02-20

, ১৪ জমাদিউস সানি ১৪৪০

আরো বাংলাদেশি শ্রমিক নিতে আগ্রহ সৌদি আরবের

প্রকাশিত: ০৬:৩৮ , ১২ মে ২০১৭ আপডেট: ০৬:৩৮ , ১২ মে ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক: বাংলাদেশ থেকে সব ধরনের আরো শ্রমিক নিতে আগ্রহ জানিয়েছে সৌদি আরব। রাজধানীর একটি হোটেলে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ কালে ঢাকা সফররত সৌদি আরবের শুরা কাউন্সিলের স্পিকার ড. আবদুল্লাহ বিন মোহাম্মদ বিন ইব্রাহীম আল-শেখ এ আগ্রহের কথা জানান।

এসময়, সৌদি স্পিকার ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী মুসলিম উম্মাহর ঐক্য ও সংহতি আরো দৃঢ় করা নিয়ে আলোচনা করেন। সৌদি স্পিকার আগামী ২১মে রিয়াদে অনুষ্ঠেয় আরব ইসলামিক আমেরিকান সামিটের কথা উল্লেখ  করেন এবং এই সামিটে মুসলিম উম্মাহর নেতৃত্ব এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার জন্য গঠনমূলক ভূমিকা রাখবেন।

উল্লেখ্য,২১মে রিয়াদে অনুষ্ঠেয় আরব ইসলামিক আমেরিকান সামিটে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অংশ নেবেন। প্রন্নমন্ত্রী শেখ হাসিনাকেও ওই সামিটে অংশ নেওয়ার জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণ এরই মধ্যে সৌদি আরবের পক্ষ থেকে দেওয়া হয়েছে। কূটনৈতিক সূত্রগুলো বলেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সামিটে যোগ দেবেন।

সৌদি স্পিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও ভবিষ্যতমুখী নেতৃত্বে বাঙলাদেশে উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতি হওয়ায় প্রশংসা করেন। তিনি বলেন, নতুন সুযোগ ও সম্ভাবনাকে সামনে রেখে সাম্প্রতিক বছরগুলোতে সৌদি আরব ও বাংলাদেশের সম্পর্ক একটি নতুন উচ্চতায় পৌঁছেছে।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সৌদি বাদশাহ সালমানের ‘ভিশন ২০৩০’ এর প্রশংসা করে বলেন, সৌদি বাদশাহর চলমান উন্নয়ন উদ্যোগে সহযোগিতা দিতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।

 

 

এই বিভাগের আরো খবর

বুুড়িগঙ্গা ও তুরাগ নদীর তীরে ১২দিনের মতো চলছে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বুুড়িগঙ্গা ও তুরাগ নদী তীর দখলমুক্ত করতে বিআইডাব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান ১২তম দিনের মতো চলছে। এদিকে, আবারো...

উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে চার প্রার্থীই ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে ৫ প্রার্থীর মধ্যে ৪ জন ব্যবসায়ী। স্নাতক বা তাঁর বেশি পড়াশোনা করা প্রার্থীর সংখ্যা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is