ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-18

, ১৩ রমজান ১৪৪০

২৭ বছরেও বন্ধ হয়নি শম্ভুগঞ্জ সেতুর টোল আদায়

প্রকাশিত: ০৯:২১ , ৩১ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৮:১৭ , ৩১ জানুয়ারী ২০১৯

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের শম্ভুগঞ্জ সেতু নির্মাণ ব্যয়ের দ্বিগুন খরচ ওঠে এলেও বন্ধ হয়নি টোল আদায়। উল্টো প্রতিবছরই বাড়ছে। এতে মানুষের মাঝে দিন দিন বাড়ছে ক্ষোভ।

ময়মনসিংহে পুরাতন ব্রহ্মপুত্রের ওপর শম্ভুগঞ্জ সেতুর নির্মাণ ব্যয় ছিল ৪৩ কোটি টাকা। ১৯৯২ সালের পহেলা জানুয়ারি যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। আর প্রথম দিন থেকেই টোল আদায় শুরু হয়। গত ২৭ বছরে টোলের ইজারা বাবদ আদায় হয়েছে নির্মাণ খরচের প্রায় দ্বিগুণ। কিন্তু টোল আদায় বন্ধ হয়নি; বরং দিন দিন বেড়েছে।

দিনে গড়ে ৫ হাজার যানবাহন চলাচল করে এই সেতু দিয়ে। যানবাহনের আকার ভেদে নির্ধারিত টোল ১০ টাকা থেকে ২৫০ টাকা। এতে ক্ষোভ দেখা দিয়েছে মানুষের মাঝে।

ইজারাদারদের বিরুদ্ধে নির্ধারিত টোলের বাইরেও টাকা আদায়ের অভিযোগ রয়েছে। একটি চক্র এই সেতুর টোল নিয়ন্ত্রণ করে বলে দাবি করেন অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু।

এদিকে, অবিলম্বে শম্ভুগঞ্জ সেতুতে টোল আদায় বন্ধের দাবি জানিয়েছেন ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান।

প্রতি বছরই টোল বাড়ার বিষয়টি নিশ্চিত করেছে সড়ক ও জনপথ বিভাগ। ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খান বলেন, সেতুটিতে টোল আদায় কবে বন্ধ হবে সে বিষয়ে নির্দেশনা নেই।

সেতুটিতে দীর্ঘদিনেও টোল আদায় বন্ধ না হওয়ায় ক্ষুদ্ধ এই অঞ্চলের মানুষ।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is