ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

2019-03-22

, ১৫ রজব ১৪৪০

মোবাইলফোনে টাকা আদান-প্রদানে সক্রিয় প্রতারক চক্র

প্রকাশিত: ১০:৫২ , ২৬ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৯:০১ , ২৬ জানুয়ারী ২০১৯

নিজস্ব প্রতিবেদক: মোবাইল ফোনের মাধমে টাকা আদান প্রদান সহজ হওয়ায় সেবাটি খুব দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে সকলের কাছে। আর এই সুযোগ কাজে লাগিয়ে সক্রিয় একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। নানাভাবে এসএমএস পাঠিয়ে তারা সরল সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ আছে।

মেহেদি হাসান মিঠুন। চাকরি করেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে। কিছুদিন আগে তার মোবাইলে ভুয়া এসএমএস পাঠিয়ে হাতিয়ে নিয়া হয়েছে ১৮ হাজার টাকা। পুলিশ ও র‌্যাবের কাছে অভিযোগও করেছেন তিনি।

মিঠুনের মতো অনেকেই এমন প্রতারণার শিকার হচ্ছেন। সুলভ মূল্যে ফ্ল্যাট-প্লটের অফার, অপহরণ, মানবপাচার, চুরি, হ্যাকিং, সিম রিপ্লেস, ন্যাশনাল আইডি জালিয়াতি, বিকাশ অ্যাকাউন্ট সক্রিয় করা, লটারিতে বিজয়ী বলে টাকা পাঠানোর অফার দেয়া হয়। প্রতারণার শিকার হয়ে কেউ পুলিশের সাহায্য চান। আবার হয়রানির আশংকায় অনেকে অভিযোগও করেন না।

প্রতারক চক্র যেসব মোবাইল ফোন নাম্বার ব্যবহার করে প্রতারণা করছে সেগুলো রেজিস্ট্রেশন করা। প্রশ্ন উঠেছে তাহলে এই চক্রকে কেন ধরতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনী?

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি বলছে- এই চক্রটি যেসব নম্বর ব্যবহার করে প্রতারণা করছে সেগুলোর রেজিস্ট্রেশন ভুয়া। বেশির ভাগ ক্ষেত্রে এই চক্রের সাথে মোবাইল ব্যংকিং এর কিছু অসাধু কর্মকর্তা জড়িত থাকে বলেও জানিয়েছে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম।

মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের জনসংযোগ কর্মকর্তা শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, তাদের কোন অসাধু কর্মকর্তা যদি এই চক্রের সাথে জড়িত থাকে তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

কেউ এমন প্রতারণা শিকার হলে তাৎক্ষণিকভাবে কর্তৃপক্ষকে জানানোর আহ্বানও জানান তারা।

 

এই বিভাগের আরো খবর

কক্সবাজারে গোলাগুলিতে তিনজন নিহত

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে আলাদা গোলাগুলিতে তিনজন নিহত হয়েছে। এসময় পুলিশের পাঁচ সদস্য আহত হয়। রাতে, টেকনাফ উপজেলার রাজারছড়া পাহাড়ি...

বাঘাইছড়িতে সন্ত্রাসী হামলা ও হতাহতের ঘটনায় তদন্ত কমিটি

চট্টগ্রাম প্রতিনিধি : রাঙামাটির বাঘাইছড়িতে ভোট শেষে ফেরার পথে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের ওপর ব্রাশফায়ারের ঘটনায় সাত সদস্যের একটি তদন্ত...

রাজধানীতে যুবককে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মেরুল বাড্ডায় জুলহাস মোল্লা নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার দিবাগত রাত ১০টার দিকে এ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is