নাট্যাচার্য্যের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ

প্রকাশিত: ০৬:০৬, ১৪ জানুয়ারী ২০১৯

আপডেট: ০৭:০৬, ১৪ জানুয়ারী ২০১৯

সারাদেশ ডেস্ক: বাংলা নাট্যচর্চার প্রবাদ পুরুষ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সাবেক অধ্যাপক সেলিম আল দীনের ১১তম মৃত্যুবার্ষিকী আজ। এই দিনে গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় তাকে স্মরণ করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন নাট্যদল এবং সংস্কৃিতজনেরা।

দিবসটি উপলক্ষে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনের সামনে থেকে একটি স্মরণ শোভাযাত্রা শুরু হয়ে সেলিম আল দীনের সমাধিতে গিয়ে শেষ হয়। সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

শ্রদ্ধা জানায় বাংলাদেশ গ্রাম থিয়েটার, জাহাঙ্গীরনগর থিয়েটার, বঙ্গ থিয়েটারসহ বেশ কয়েকটি সংগঠন। পরে সেলিম আল দীনের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। শ্রদ্ধা জানাতে এসে প্রিয় শিক্ষককে নিয়ে স্মৃতিচারণ করেন সাবেক শিক্ষার্থীরাও।

এদিকে, নাট্যাচার্য়ের প্রয়াণ দিবসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ দুই দিন ব্যাপি নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। নাটক মঞ্চায়নের পাশাপাশি রয়েছে পালাগানের আয়োজন।

 

এই বিভাগের আরো খবর

লালমনিরহাটের পাটগ্রামে ভূমি গবেষণা জাদুঘর

লালমনিরহাট সংবাদদাতা: লালমনিরহাটের...

বিস্তারিত
টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত

টাঙ্গাইল সংবাদদাতা: ঢাকা-টাঙ্গাইল...

বিস্তারিত
হালদা নদীতে পাওয়া গেলো মৃত ডলফিন

নিজস্ব প্রতিবেদক: দেশে কার্পজাতীয়...

বিস্তারিত
আ. লীগের মনোনয়ন বাণিজ্য চিরতরে বন্ধ: কাদের

সিলেট সংবাদদাতা: আওয়ামী লীগে মনোনয়ন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *