ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-20

, ১৫ রমজান ১৪৪০

শীতে কাহিল উত্তরের জনপদ

প্রকাশিত: ০২:১৪ , ০৭ জানুয়ারী ২০১৯ আপডেট: ০২:১৪ , ০৭ জানুয়ারী ২০১৯

ডেস্ক প্রতিবেদক : তীব্র শীতে বিপর্যস্ত দেশের উত্তর ও মধ্যাঞ্চলের জনজীবন। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এদিকে, কনকনে শীতে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে শ্রমজীবী মানুষের। এছাড়া শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে অনেকে। এর মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি।

দুই সপ্তাহ ধরেই রাজশাহী অঞ্চলে তাপমাত্রা ওঠানামা করছে, কখনো বিরাজ করছে মৃদু শৈত্যপ্রবাহ আবার কখনো মাঝারি। দিনের বেশিরভাগ সময়ই দেখা মিলছেনা সূর্য্যরে। এতে ভোগান্তি বেড়েছে নিু আয়ের মানুষের। এছাড়া, ঠান্ডাজনিত নানা রোগে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা।

এদিকে, গত কয়েকদিনের ঘন কুয়াশা আর হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে পরেছে যমুনা নদীর তীরবর্তী সিরাজগঞ্জের গ্রামাঞ্চলের জনজীবন।

শীতের প্রকোপ বাড়ায় দুর্ভোগ বেড়েছে নীলফামারীতেও। ঠাণ্ডা থেকে রক্ষা পেতে আগুন পোহাতে গিয়ে গত কয়েকদিনে জেলার বিভিন্নস্থানে শিশুসহ চারজন অগ্নিদগ্ধ হয়েছে। চিকিৎসকরা বলছেন অসচেতণতার কারণেই এমন দুর্ঘটনা ঘটছে।

চাঁপাইনবাবগঞ্জে শীতজনিত রোগের প্রকোপে হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। এছাড়া, মেহেরপুরে তাপমাত্রা কিছুটা বাড়লেও কমেনি শীতের তীব্রতা। শীতে সবচেয়ে বেশি কষ্ট পোহাতে হচ্ছে খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষদের।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is