ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-25

, ২০ রমজান ১৪৪০

উত্তরায় অবরোধ প্রত্যাহার, যানচলাচল স্বাভাবিক

প্রকাশিত: ১২:৪২ , ০৬ জানুয়ারী ২০১৯ আপডেট: ০৯:৪৭ , ০৬ জানুয়ারী ২০১৯

নিজস্ব প্রতিবেদক : পোশাক শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করায় প্রায় ছয় ঘণ্টা বন্ধ থাকার পর রাজধানীর বিমানবন্দর সড়কে যানচলাচল স্বাভাবিক হয়েছে। গার্মেন্ট মালিক ও পুলিশের আশ্বাসে বিক্ষোভরত শ্রমিকরা দুপুর দু’টায় রাস্তা থেকে সরে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এর আগে, সকাল আটটার দিকে উত্তরার বেশ কয়েকটি গার্মেন্টের শ্রমিকরা সরকার নির্ধারিত ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

সরকার নির্ধারিত ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে সকাল আটটার দিকে ঢাকার অন্যতম প্রবেশ মুখ বিমানবন্দর সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকরা। বেলা দু’টা পর্যন্ত চলে বিক্ষোভ। উত্তরার আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কের প্রতিটি মোড়ে স্লোগান দেন তারা।

দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

বিক্ষোভ শুরু হওয়ার পর শ্রমিকদের সাথে বৈঠকে বসেন গার্মেন্ট মালিকরা। দেয়া হয় দাবি পূরণের আশ্বাস। পরে দুপুর ২টার দিকে গার্মেন্ট মালিক ও পুলিশের আশ্বাসে শ্রমিকরা রাস্তা থেকে সরে গেলে যানচলাচল স্বাভাবিক হয়।

এদিকে, দীর্ঘ সময় ধরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সব ধরণের যানচলাচল বন্ধ থাকায় সৃষ্টি হয় তীব্র যানজটের। ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। অনেকে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে পায়ে হেঁটেই গন্তব্যে রওনা দেন।

আন্দোলনকারি পোশাক শ্রমিকরা জানিয়েছেন, দাবি বাস্তবায়ন না হলে সোমবার সকালে আবারো রাজপথে নামবেন তারা। তবে, আন্দোলনরত শ্রমিকদের সাথে কোথাও কোথাও বহিরাগতদের দেখা গেছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

 

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is