ভিকারুননিসায় শিক্ষার্থীদের একাংশের বিক্ষোভ

প্রকাশিত: ০৩:১৯, ০৮ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০৩:২০, ০৮ ডিসেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : অরিত্রী আত্মহত্যার প্ররোচণার মামলায় কারাগারে থাকা ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে আজও আন্দোলন করছে শিক্ষার্থীদের একাংশ। সকাল থেকে স্কুলের সামনে শিক্ষিকার নি:শর্ত মুক্তির দাবিতে শ্লোগান দেয় তারা। শিক্ষিকার মুক্তি না দেয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা। এসময় কাল থেকে একাদশ শ্রেণির সকল ক্লাস বয়কটেরও ঘোষণা দেয়া হয়।

নবম শ্রেণীর শিক্ষার্থী অরিত্রীর আত্মহত্যার প্ররোচণার মামলায় শিক্ষিকা হাসনা হেনারকে গ্রেফতার করা হয়। এরপরের দিন থেকে শিক্ষিকার নি:শর্ত মুক্তির দাবিতে আন্দোলন করেছে ছাত্রীরা।

শনিবার সকালে পরীক্ষঅয় অংশ নেয় শিক্ষার্থীরা। এরপর স্কুলের সামনে অবস্থান নেয় একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা। এর সাথে যোগ দেয় কিছু কিছু শিক্ষার্থী। এসময় শিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে শ্লোগান দেয় তারা। এঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে আন্দোলনকারীরা।

গ্রেফতার শিক্ষিকাকে মুক্তি না দেয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। কাল থেকে ক্লাস বর্জনের ঘোষণা দেয় তারা।

স্কুলে মোবাইল ফোন ব্যবহারের অপরাধে মা-বাবাকে ডেকে অপমান  করায় বাসায় ফিরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে অরিত্রী। পল্টন থানায় অধ্যক্ষসহ তিন শিক্ষিকাকে আসামি করে মামলা করলে আত্মহত্যায় প্ররোচনার মামলায় শ্রেণী শিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করা হয়।

 

এই বিভাগের আরো খবর

ভিসির অপসারণ দাবিতে জাবিতে ধর্মঘট

সাভার প্রতিনিধি: জাহাঙ্গীরনগর...

বিস্তারিত
অবশেষে ভিসি নাসিরউদ্দিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: পদত্যাগ করেছেন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *