ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-23

, ১৮ রমজান ১৪৪০

এক কোটি তরুণ ভোটে নজর আওয়ামী লীগ ও বিএনপির

প্রকাশিত: ০৮:৫৮ , ১৯ নভেম্বর ২০১৮ আপডেট: ০৯:১৪ , ১৯ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : একাদশ সংসদ নির্বাচনে কমবেশি এক কোটি তরুণ ভোটার যেমন আলোচনায়, তেমনি আলোচনায় এসেছেন বড় দুই দল ও জোটের মনোনয়ন প্রত্যাশী তরুণরা। উল্লেখযোগ্য সংখ্যক সাবেক ছাত্র নেতা ও তরুণ মুখ এবার ভোটের মাঠে তৎপর। তরুণদের ভোট টানতে তরুণ প্রার্থী দেয়ার বিষয়টি বিবেচনায় রেখেছে আওয়ামী লীগ ও বিএনপি জোট।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ৩শ’ আসনের বিপরীতে বিভিন্ন দল ও জোট থেকে প্রার্থী হওয়ার আবেদন করেছেন রেকর্ড সংখ্যক প্রায় ১৫ হাজার। আবেদনকারীদের উল্লেখযোগ্য একটা অংশ সাবেক ছাত্র নেতাও তরুণ। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিতে তরুণদের সংখ্যা বেশি।

ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার ফরিদপুর থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। সাবেক আরেক সভাপতি মাহমুদুল হাসান রিপন চাইছেন গাইবান্ধা-৫ ও সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বাগেরহাট-৪ আসন থেকে দলের মনোনয়ন চেয়েছেন। মনোনয়ন প্রত্যাশী এই তরুণ নেতারা জাতীয় পর্যায়েও মেধার সাক্ষর রাখতে চান।

বিএনপি জোট থেকেও এমন একঝাঁক তরুণ নেতা পা রাখতে চাইছেন সংসদীয় রাজনীতিতে। ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমীরুল ইসলাম খান আলীম সিরাজগঞ্জ থেকে, এস এম জাহাঙ্গীর ঢাকার উত্তরা থেকে এবং বর্তমান সভাপতি রাজিব আহসান ও আকরামুল হাসান আকরামও বিএনপির মনোনয়ন চেয়ে আবেদন করেছেন।

সাবেক ছাত্রনেতারা বলছেন, আধুনিক প্রযুক্তি নির্ভর সমৃদ্ধ দেশ গঠনে ভুমিকা রাখার বিষয়টি তারা ভোটারদের কাছে এখন নিজেদের তুলে ধরবেন।

 

এই বিভাগের আরো খবর

মধুর ক্যান্টিনে সংঘর্ষ, সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ।...

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

মঙ্গলবার সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেবে বিএনপি 

নিজস্ব প্রতিবেদক: ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করা এবং পাটকল শ্রমিকদের দাবির সমর্থনে মঙ্গলবার সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is