ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫

2019-02-22

, ১৬ জমাদিউস সানি ১৪৪০

পাঁচদিনের রিমান্ডে নিপুণ রায়সহ সাতজন

প্রকাশিত: ০৫:৩৯ , ১৬ নভেম্বর ২০১৮ আপডেট: ০৫:৩৯ , ১৬ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন থানার দায়ের করা মামলায় দলটির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ সাতজনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। শুক্রবার- ১৬ নভেম্বর বিকালে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। রিমান্ডে যাওয়া অন্য আসামিরা হলেন, ইউনুস মৃধা (৬১),  আবুল হাশিম সবুজ (৪৮), মামুন আর রশিদ (৩৮), আরিফা সুলতানা রুমা,  আমির হোসেন (৪০) ও মো. মহাসিন (৪৮)।
শুক্রবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কামরুল ইসলাম আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
আসামি পক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া ও নিপুণ রায়ের বাবা অ্যাডভোকট নিতাই রায় চৌধুরী আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। নিপুণ রায় চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ। শুনানির সময় আদালতে গয়েশ্বর চন্দ্র নিজেও উপস্থিত ছিলেন। এর আগে বৃহস্পতিবার- ১৫ নভেম্বর নয়াপল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে পল্টন থানার নাশকতা মামলায় গ্রেফতার হন নিপুণ রায় চৌধুরী। গত ১৪ নভেম্বর পল্টন থানায় নাশকতার অভিযোগে দায়ের করা তিনটি মামলার তদন্ত কাজ বৃহস্পতিবার মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব বিভাগ) কাছে হস্তান্তর করা হয়।
এদিকে, এ তিন মামলায় বৃহস্পতিবার- ১৫ নভেম্বর বিএনপির ৬৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করে রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়। পরে বিচারক ৩৮ জনকে রিমান্ডে এবং ২৭ জনকে  জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।
উল্লেখ্য, গত ১৪ নভেম্বর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের অন্তত ২০ জন , বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। ওই ঘটনায় পল্টন থানায় নাশকতায় তিনটি মামলা করে পুলিশ।

এই বিভাগের আরো খবর

বাংলা ভাষা আন্দোলনের পথ ধরেই স্বাধীনতা এসেছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শহীদের রক্তের বিনিময়ে যে ভাষার অধিকার প্রতিষ্ঠিত হয়েছে তার মর্যাদা সমুন্নত রাখতে হবে।...

বিএনপিকে সুষ্ঠু রাজনীতির ধারায় ফিরে আসার আহ্বান: তথ্য মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিএনপিকে জামায়াতের মত ক্ষমা চেয়ে সুষ্ঠু রাজনীতির ধারায় ফিরে আশার আহ্বান জানিয়েছেন তথ্য মন্ত্রী হাসান মাহামুদ। বুধবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is