ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

আইয়ুব বাচ্চুর জানাজা-শ্রদ্ধা আজ

প্রকাশিত: ১০:২৪ , ১৮ অক্টোবর ২০১৮ আপডেট: ০৮:৫৮ , ১৯ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: কোটি ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন দেশের অন্যতম জনপ্রিয় ‘রকস্টার’ ‘গিটার যাদুকর’ ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চু। শুক্রবার জুম্মার নামাজের পর জাতীয় ঈদগাহ ময়দানে আইয়ুব বাচ্চুর প্রথম নামাজে জানাজা হবে । এরআগে সকাল সাড়ে ১০টায় সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানাতে তার মরদহে রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। শনিবার চট্টগ্রামের মাদারবাড়ি মালুম মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মায়ের কবরের পাশেই দাফন করা হবে জনপ্রিয় এই সঙ্গীত শিল্পীকে।

বৃহস্পতিবার সকালে ধানমন্ডির নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে, স্কয়ার হাসপাতালে নেয়া হয় তাকে। পরে কর্তব্যরত চিকিৎসক শিল্পীকে মৃত ঘোষণা করেন। গুণী এই ব্যান্ড তারকার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আইকনিক ‘গিটার যাদুকরের’ মৃত্যুতে সঙ্গীত ও সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

আরো বেশি কাঁদালে, উড়াল দেবো আকাশেসহ এমন অসংখ্য গান তার কন্ঠে পেয়েছ আকাশ ছোঁয়া জনপ্রিয়তা । এবার তিনিই কাঁদালেন অগণিত ভক্ত, শ্রোতাকে; যারা গান ভালোবাসেন। ভালোবাসেন ব্যান্ড, এলআরবি আর প্রিয় আইয়ুব বাচ্চুকে। হঠাৎই ছিঁড়ে গেলো রূপালি গিটারের তার। প্রিয় রক তারকার অকাল প্রয়াণ। শান্তনা যেন বাঁধ মানেনা ভক্তদের।
কে ভেবেছিলো এই অসময়ে উড়াল দিতে হবে তাঁকে। আরো অনেক দেবার ছিলো তাঁর। এদেশের সঙ্গীতে। সংস্কৃতিকে সমৃদ্ধ করতে। হঠা দমকা হাওয়ায় থেমে গেলে সব। রকস্টারের অকাল প্রস্থানকে মেনে নিতে পারছেন না সহকর্মী, সঙ্গীত শিল্পী, সঙ্গীত অনুরাগীসহ দেশের সাংস্কৃতিক অঙ্গনের আলোকিত মানুষেরা। কন্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদ বলেন এত কম বয়সে আইয়ুব বাচ্চুর চলে যাওয়া কস্টকর, আর আরেক কিংবদন্তী কন্ঠ শিল্পী এন্ড্রুকিশোর, নতুন প্রজন্মকে আইয়ুব বাচ্চুর আদর্শ ধরে রাখার আহ্বান জানান।
বৃহস্পতিবার সকালে ধানমন্ডির বাসায় বুকে খানিকটা ব্যথা অনুভব করেন আইয়ুব বাচ্চু। এরপর গাড়িচালক তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যায়। এই গন্তব্য থেকে মুখ ফিরিয়ে আকাশের তারার সাথে মিশে যান ‘রূপালি গিটারের’ স্রষ্টা। শিল্পীর মৃত্যুর খবর নিশ্চিত করে স্কয়ার হাসপাতালের চিকিৎসকরা। তারা জানান আইয়ূব বাচ্চুর  হার্টের কার্য ক্ষমতা কমে ৩০ শতাংশে নেমে এসেছিলো।
প্রিয় তারকার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে হাসপাতালে ছুটে আসেন বন্ধু-সহকর্মী, সুহৃদ, স্বজনরা। যাদের সাথে এলআরবি ব্যান্ড তারকার রয়েছে কত শত স্মৃতি।
সহ শিল্পী হাসান মনে করেন, মানুষের সুন্দৌর্যই ফুটে উঠেছে আইয়ুব বাচ্চুর গানে। এছাড়া অভিনেত্রী তিশা বলেন আমরা গান গাই না, কিন্তু আইয়ূব বাচ্চু আমাদেরও অনুপ্রেরণা।
 

৫৬ বছর বয়সী কিংবদন্তী সঙ্গীতজ্ঞের মৃত্যুতে জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক প্রকাশ করেছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সামাজিক সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা।

 

 

এই বিভাগের আরো খবর

সময়সীমা পেরিয়ে গেলেও রয়ে গেছে নির্বাচনী প্রচারসামগ্রী

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ি নির্বাচনী প্রচারণা সামগ্রী সরিয়ে ফেলার সময়সীমা শেষ হলেও এখনো রাজধানীর বিভিন্ন...

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী নিহত

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে প্রাথমিক সমাপনী পরীক্ষা দিতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় এক ছাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরেকজন। সোমবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is