ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে জয় পেয়েছে শেখ জামাল, গাজী গ্রুপ ও রুপগঞ্জ

প্রকাশিত: ১০:২৩, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ১০:২৩, ০৮ অক্টোবর ২০১৮

ক্রীড়া ডেস্ক: ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, গাজী গ্রুপ ও লিজেন্স অব রুপগঞ্জ। ফতুল্লায় ঢাকা  অবাহনীর বিপক্ষে ৪ উইকেটের জয় পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আরেক ম্যাচে বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরকে ৩৫ রানে হারিয়েছে গাজী গ্রুপ আর কলাবাগানের বিপক্ষে ৩ উইকেটের জয় পেয়েছে মাশরাফির লিজেন্ডস অব রুপগঞ্জ।

ত্রি-দেশীয় সিরিজ খেলতে ঢাকা ছাড়ার আগে নিজেদের ভালো ভাবেই ঝালিয়ে নিলেন জাতীয় দলের ক্রিকেটারা। ফতুল্লায় টস জিতে ব্যাট করতে নেমে মাহমুদুল্লাহ রিয়াদের ৬২ আর লিটন দাসের ৬২ রানের ইনিংসের উপর ভর করে ২শ ৭০ রান তোলে ঢাকা আবাহনী। জামালের পক্ষে  তানবির হায়দার শিকার করেছেন চার উইকেট।

২৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা খুব ভালো হয়নি জামালের। শুরুতেই ইমরুল কায়েসকে হারিয়ে ধাক্কা খায় জামাল। পরে জিয়াউর রহমানের ৭৩, ফজলে রাব্বির ৬৩ নুরুল হাসানের ৪৬ ও পিয়াশ চোপড়ার ৫৭ রানের দুর্দন্ত ইনিংসের সুবাদে ১২ বল হাতে রেখেই ৬ উইকেটের বড় জয় পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আবাহনীর পক্ষে ১টি করে উইকেট পায় মোসাদ্দেক ও সানজামুল কবির।

এদিকে বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৩৫ রানের জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ। টস হেরে ব্যাট করতে নেমে মমিনুল হকের নান্দনিক ১৫২ রান, নাসির হোসেনে ৬৩ আর পারভেজের ৫৩ রানের ইনিংসে ৩০৭ রান তোলে গাজী গ্রুপ। দোলেশ্বরের পক্ষে তিনটি উইকেট তুলে নেন দেলোয়ার হোসেন ও ফারহাদ রোজা তুলে নেন চার উইকেট।

৩০৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে গাজী গ্রুপের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৭২ রানে থেমে যায় প্রাইম দোলেশ্বরের ইনিংস।

দিনের আরেক ম্যাচে বিকেএসপিতে কার্টেল ওভারের উত্তেজনা পূর্ন ম্যাচে কলাবাগান ক্রিড়া চক্রকে ৩ উইকেটে হারিয়েছে মাশরাফির রুপগঞ্জ। প্রথমে ব্যাট করে মেহরাব জুনিয়রের ৭৯ রানের সুবাদে ২৭ ওভারে ১৭৬ রানে ইনিংস শেষ হয় কলাবাগানের। রুপগঞ্জের পক্ষে মাশরাফি, মোশারফ রুবেল ও মোহাম্মাদ শরিফ পায় দুটি করে উইকেট।

জবোবে ১৭৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ম্যাচের শেষ দিকে মাশরাফি মতুর্জার ২০ বলে ২৩ রানের মুল্যবান ইনিংসে ভর করে ২ বল বাকি থাকতে জয় তুলে নেন লিজেন্ডস অব রুপগঞ্জ।
 

এই বিভাগের আরো খবর

দেশে ফিরেছে জাতীয় ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে...

বিস্তারিত
লাহোরে শেষ টি-টোয়েন্টি ম্যাচ পরিত্যক্ত

ক্রীড়া ডেস্ক: লাহোরে বৃষ্টির কারণে...

বিস্তারিত
বৃষ্টিতে শেষ ম্যাচের টসে দেরি

ক্রীড়া ডেস্ক: পাকিস্তান সফরে তিন...

বিস্তারিত
বাস্কেটবলের কিংবদন্তি হয়েই থাকবেন কোবি

অনলাইন ডেস্ক: কোবি ব্রায়ান্ট একজন...

বিস্তারিত
এফএ কাপে পয়েন্ট হারালো লিভারপুর

ক্রীড়া ডেস্ক: এফ এ কাপ ফুটবলে পয়েন্ট...

বিস্তারিত
নাপোলির কাছে জুভেন্টাসের হার

ক্রীড়া ডেস্ক: ইতালিয়ান ফুটবল লিগে জয়...

বিস্তারিত
শেষ ম্যাচে আজ মাঠে নামবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: হোয়াইটওয়াশ এড়ানোর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *