ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-26

, ২১ রমজান ১৪৪০

চতুর্থদিনের মতো কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বিঘ্নিত

প্রকাশিত: ০৬:৪৩ , ৩০ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৬:৪৩ , ৩০ সেপ্টেম্বর ২০১৮

বৈশাখী ডেস্ক: পদ্মা নদীতে নাব্যতা সংকট প্রকট হওয়ায় টানা চতুর্থদিনের মতো বিঘ্নিত হচ্ছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল। দু-একটি ছোট ফেরি পরীক্ষামূলকভাবে চলাচল করলেও প্রায়ই আটকে যাচ্ছে ডুবোচরে। ফেরি সংকটে দু’পাড়ে আটকে আছে কয়েকশ’ যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। এদিকে, নাব্যতা সংকটে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটেও ব্যাহত হচ্ছে ফেরি চলাচল।

পদ্মায় নাব্যতা সংকটের কারণে অচলাবস্থা কাটেনি কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে। দিনের বেলায় দু’একটি ছোট ফেরি চলাচল করলেও আটকে যাচ্ছে ডুবোচরে। ফেরি সংকটের কারণে দু’পাড়ে আটকে আছে ৫ শতাধিক যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও চালকরা।

এদিকে, প্রবল স্রোত ও নাব্যতা সংকটে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটেও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। দু’পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে সাড়ে আটশ’রও বেশি যানবাহন।  

ঘাট কর্মর্কতারা বলছেন, প্রবল স্রোতে ড্রেজিং এর কাজ ব্যাহত হওয়ায় এ রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এছাড়া, শিমুলিয়া-কাঠাঁলবাড়ী রুটে ফেরি চলাচল বিঘিœত হওয়ায় এই ঘাটে বেড়েছে যানবাহনের চাপ।

এই অবস্থায় দুর্ভোগ কমাতে যাত্রীবাহী বাসগুলোকে বিকল্প পথে চলাচলের পরামর্শ দিয়েছে বিআইডব্লিউটিসি। আর সংকট নিরসনে কার্যকর পদক্ষেপের দাবি চালক ও যাত্রীদের।

 

এই বিভাগের আরো খবর

সিলেটে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি, যাত্রীদের দুর্ভোগ

সিলেট প্রতিনিধি : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যার ঘটনায় গ্রেপ্তার বাস চালক ও হেলপারকে হত্যা...

বৈঠকের সিদ্ধান্ত না মেনে ধর্মঘটে নৌ-শ্রমিকরা, কিছু নৌযান চলছে

নিজস্ব প্রতিবেদক : সরকার-মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় বৈঠকের সিদ্ধান্ত না মেনে ধর্মঘট চালিয়ে যাচ্ছে নৌযান শ্রমিকদের একাংশ। ফলে সারাদেশে...

বিমানের ইঞ্জিনে সমস্যা, শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ

নিজস্ব প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিঙ্গাপুর থেকে ঢাকাগামী উড়োজাহাজ সোমবার বিকেলে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is