ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-26

, ২১ রমজান ১৪৪০

ভোরবেলা সহবাস

প্রকাশিত: ০৪:৩১ , ৩০ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৪:৩১ , ৩০ সেপ্টেম্বর ২০১৮

ডেস্ক প্রতিবেদন: ভোরে সহবাসের ফলে মানুষ অনেক বেশি আশাবাদী হন। এটি মানুষের রোগপ্রতিরোধের ক্ষমতা বাড়িয়ে তোলে।  চিকিৎসাবিজ্ঞানের মতে, সকালে বা ভোরবেলা যারা সহবাস করেন তারা অনেকবেশি স্বাস্থবান হন। ভোরবেলা সহবাসের ফলে সারাদিন তারা মানসিক দিক থেকে অনেক বেশি স্থিতিশীল থাকেন।  সহবাসের সময় যে অক্সিটোসিন হরমোন নির্গত হয় তা মানুষের মস্তিষ্ককে আনন্দে রাখে। ভোরের সহবাসের ফলে শরীরে রক্ত সঞ্চালন সঠিক থাকে।
আবার সপ্তাহে দুইদিন যদি সকালবেলা মিলন ঘটে, তাহলে মানুষের শরীরে অ্যান্টিবডি গঠন করতে সাহায্য করে। সকালের মিলনের ফলে আর্র্থ্রাইটিস ও মাইগ্রেনের মত রোগ কম হয়।
 ডায়েবেটিসের রোগীদের পক্ষে সকালের মিলন অত্যন্তফলপ্রদ। সকালের আধঘণ্টার মিলনে ৩০০ ক্যালোরির মতশক্তির খরচ হয় যেটা ডায়েবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করে। হাড়ের গঠনেও সকালের সহবাস বিশেষ ভূমিকা পালন করে। 

এই বিভাগের আরো খবর

শ্রবণশক্তি ঠিক রাখতে খান চকোলেট

অনলাইন ডেস্ক: মানুষের ছয়টি ইন্দ্রীয়র মাঝে অন্যতম হচ্ছে শ্রবণ ক্ষমতা। এর মাধ্যমে আপনি আপনার মনের কথা অন্য একজনের কাছে ব্যক্ত করতে পারেন খুব...

রোজায় দই কেন খাবেন

অনলাইন ডেস্ক: দই বেশ পরিচিত একটি খাবার। মিষ্টিজাতীয় খাবার হিসেবেই এটি বেশি পরিচিত। তবে দই টক এবং মিষ্টি দুই ধরনেরই হয়। দধি বা দই হল এক ধরনের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is