ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

2019-03-22

, ১৫ রজব ১৪৪০

প্রাকৃতিক পরিবেশ রক্ষার বিষয়ে জোর দিতে হবে: এলজিআরডিমন্ত্রী

প্রকাশিত: ১০:৪৪ , ২১ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১০:৪৪ , ২১ সেপ্টেম্বর ২০১৮

 

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগরীতে যেকোনো স্থাপনা নির্মাণ ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে প্রাকৃতিক পরিবেশ রক্ষার বিষয়ে জোর দিতে হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) পর্যালোচনার জন্য গঠিত মন্ত্রিসভা কমিটির ১৩তম সভায় তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে মন্ত্রী বলেন, ভূমির শ্রেণি পরিবর্তনের ক্ষেত্রে মহানগরীর জলাশয়গুলোকে রক্ষা করতে হবে। জলাশয়গুলো রক্ষা করা না গেলে নগরীর প্রাকৃতিক পরিবেশ টিকিয়ে রাখা যাবে না। এখানে-সেখানে বিক্ষিপ্তভাবে কলকারখানা গড়ে তোলা বন্ধ করতে হবে। প্রতিটি স্থাপনা তৈরির ক্ষেত্রে ভবিষ্যতের কথা মাথায় রাখতে হবে।

ড্যাপ বাস্তবায়িত হলে ঢাকা একটি পরিকল্পিত ও টেকসই মহানগরীতে পরিণত হবে বলে জানান তিনি।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, পানি সম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ড. সেলিনা হায়াত আইভিসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কমিটির অন্য সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরো খবর

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্তে বিশ্ববিদ্যালয়ের কমিটি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ও হল সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে সাত সদস্যের কমিটি করেছে...

বর্ণিল দোলযাত্রায় আনন্দ উৎসব

নিজস্ব প্রতিবেদক : বাহারি রংয়ের আবির, আনন্দ-উচ্ছাস আর গানে উদ্যাপিত হলো বর্নিল দোল উৎসব। প্রতি বছরের ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে সনাতন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is