ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-18

, ৯ রবিউল আউয়াল ১৪৪০

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধিদলের সাক্ষাৎ

প্রকাশিত: ০২:৫৭ , ১৩ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০২:৫৭ , ১৩ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: সফররত ভারতীয় চেম্বার্স অব কমার্সের প্রতিনিধিদল বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর জাতীয় সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। চেম্বার সভাপতি রুদ্র চ্যাটার্জি ৫-সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, প্রতিনিধিদল বিভিন্ন ক্ষেত্রে দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান থাকায় সন্তোষ প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে প্রতিনিধিদলের সদস্যরা বলেন, তারা ১০ বছর আগে বাংলাদেশ সফরে এসে বাংলাদেশকে যেমন দেখেছিলেন তার চেয়ে ব্যাপক পরিবর্তন হওয়ায় তারা উচ্ছ্বসিত।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ী প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন, তাঁর সরকার বাংলাদেশে ভারতীয় বিনিয়োগকে স্বাগত জানায়।
সরকার মিরেরশরাই এবং চট্টগ্রামে ভারতীয় বিনিয়োগকারীদের জন্য জমি বরাদ্দ করেছে উল্লেখ করে তিনি বলেন, তাঁর সরকার শিল্প-কারখানা স্থাপনে নানা সুযোগ-সুবিধাও প্রদান করে যাচ্ছে।
এ প্রসঙ্গে তিনি বিভিন্ন ভারতীয় সামগ্রী বিশেষ করে মেডিকেল যন্ত্রাংশ আমদানির ক্ষেত্রে শুল্ক সুবিধার কথা উল্লেখ করেন।
ভারতীয় প্রতিনিধিদলের সদস্যরা উৎপাদনে সহযোগিতা দ্রুততর করার প্রস্তাব এবং স্বাস্থ্য খাতে বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কিছু পণ্য উৎপাদনের আগ্রহ ব্যক্ত করেন।
প্রতিনিধিদল বাংলাদেশে ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে উত্তর ভারতীয় রাজ্যগুলো থেকে চা আমদানীর প্রস্তাব করেন। তাদের মতে এটি বাংলাদেশের জন্য লাভজনক হবে।
প্রেস সচিব বলেন, প্রতিনিধিদল বাংলাদেশের প্যারামেডিক স্টাফদের প্রশিক্ষণ প্রদানেরও প্রস্তাব করেন।

এই বিভাগের আরো খবর

সিরিয়ায় বিমান হামলায় ৪৩ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার পূর্বাঞ্চলে মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর বিমান হামলায় অন্তত ৪৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে অনেকে। শনিবার ইরাক...

খাশোগি হত্যায় সালমানের সংশ্লিষ্টতা থাকতে পারে- ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : সাংবাদিক খাশোগি খুনের ঘটনায় সৌদি যুবরাজ সালমানের সংশ্লিষ্টতা নিয়ে সিআইএ’র মূল্যায়নকে অপর্যাপ্ত বললেন মার্কিন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is