ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

সড়কে নিরাপত্তা নিশ্চিতে কাজ চলছে- সংসদে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৭:৪২ , ১২ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৭:৪২ , ১২ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে একাধিক কমিটি কাজ করছে। নিরাপদ সড়কের দাবিতে ছাত্রছাত্রীদের আন্দোলন ইতিবাচকভাবে গ্রহণ করে তাদের দাবিগুলো বাস্তবায়ন করা হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এসব তথ্য জানান সংসদ নেত্রী। তিনি বলেন, উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে একশ’ বছরের মহাপরিকল্পনা নিয়েছে সরকার।

স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার অধিবেশন শুরু হলে প্রথমেই প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। নির্ধারিত ৩০ মিনিট সংসদ সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নূরে হাসনা চৌধুরী লিলির প্রশ্নের উত্তরে সংসদ নেতা বলেন, দেশের বিভিণœ মহাসড়কে ১২১টি দুর্ঘটনাপ্রবণ স্থান চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হয়েছে। সারাদেশে সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে একাধিক কমিটি। তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে ছাত্রছাত্রীদের দাবিগুলো পর্যায়ক্রমে বাস্তবায়িত হচ্ছে।

এদিকে, যানজট নিরসনে ঢাকা ও ঢাকার আশপাশের এলাকা ঘিরে বেশকিছু পরিকল্পনার কথা সংসদকে জানান প্রধানমন্ত্রী।

সাংসদ ও কণ্ঠশিল্পী মমতাজের প্রশ্নের উত্তরে সংসদ নেতা বলেন, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে সরকার। এরই অংশ হিসেবে স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের প্রাথমিক স্বীকৃতিও অর্জন করেছে। টেকসই অর্থনীতি গড়তে শতবছরের উন্নয়ন মহাপরিকল্পনা নিয়েছে সরকার।

আরেক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, সৈয়দপুর সহ দেশের সবকটি বিমানবন্দর ঘিরে উন্নয়ন পরিকল্পনা নেয়া হয়েছে। কক্সবাজার বিমানবন্দরকে উড়োজাহাজের রিফুয়েলিংয়ের উপযোগী করে গড়ে তোলা হচ্ছে।

 

এই বিভাগের আরো খবর

মিরপুরে মাদক বিক্রেতার ছুরিকাঘাতে মাদকসেবীর মৃত্যু 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুরে মাদক বিক্রেতার ছুরিকাঘাতে এক মাদকসেবী নিহত হয়েছে। শুক্রবার রাতে মিরপুরের সেকশন-২ রাইনখোলা এলাকায় এ...

কদমতলীতে দুই পক্ষের সংঘর্ষে আহত ৩

নিজস্ব প্রতিবেদক: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজধানীর কদমতলীতে দুই পক্ষের সংঘর্ষে তিনজন আহত হয়েছে। শুক্রবার রাতে শ্যামপুর ব্রিজের পাশে এ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is