ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫

2018-11-14

, ৫ রবিউল আউয়াল ১৪৪০

পদ্মার ভাঙনে বিলীন হচ্ছে নড়িয়া ও জাজিরা

প্রকাশিত: ০৯:৪৬ , ১২ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১১:২০ , ১২ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: পদ্মার ভাঙনে একটু একটু করে বিলীন হয়ে যাচ্ছে শরীয়তপুরের নড়িয়া ও জাজিরা। এরই মধ্যে করালগ্রাসে ধংস হয়ে গেছে নড়িয়া সরকারি হাসপাতাল। ফলে স্বাস্থ্য সেবা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এদিকে, লালমনিরহাটের তিস্তা ও ধরলা পানি বাড়ছে। নতুন করে প্লাবিত হয়েছে অন্তত ২৫টি গ্রাম। তলিয়ে গেছে আমন ধানসহ বিভিন্ন ফসলের ক্ষেত।


পদ্মার অব্যাহত ভাঙনে শরীয়তপুরের নড়িয়া সরকারি হাসপাতালের নতুন ভবন ধংস হয়ে গেছে। ফলে চিকিৎসা সেবা চলছে একটি আবাসিক ভবনে। এছাড়া, নতুন করে ভাঙন দেখা দিয়েছে উপজেলার বাঁশতলা ও পূর্ব নড়িয়া গ্রামে। বিলীন হয়ে যাচ্ছে ঘরবাড়ী ও বিভিন্ন স্থাপনা। জীবন বাঁচাতে নিরাপদ আশ্রয়ে ছুটছেন দুর্গত এলাকার মানুষ।

ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। পনি কিছুটা কমলেই পদ্মার ডান তীর সংরক্ষণ প্রকল্পের কাজ শুরু হবে বলে জানান তিনি।

এদিকে, লালমনিরহাটের তিস্তা ও ধরলা নদীর পানি বাড়ছে। গত ২৪ঘণ্টায় জেলার নিুাঞ্চলে নতুন করে প্লাবিত হয়েছে ২৫টি গ্রাম। এতে কমপক্ষে ২০ হাজার মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছে। তলিয়ে গেছে আমন ধানসহ বিভিন্ন ফসলের ক্ষেত। পানিবন্দিরা সড়কের পাশে ও উচুঁ জায়গায় আশ্রয় নিয়েছে।

দুর্গত এলাকায় বিশুদ্ধ পানি ও খাবারের সংকট দেখা দিয়েছে।

এই বিভাগের আরো খবর

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির অভিযোগে শিক্ষার্থী আটক

সিলেট প্রতিনিধি: সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি হতে আসা এক শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে...

মুক্তি পেলেন আমীর খসরু মাহমুদ

চট্টগ্রাম প্রতিনিধি: নিরাপদ সড়ক আন্দালনের সময় ‘ফোনালাপ’ ফাঁসের ঘটনায় হওয়া এক মামলায় অভিযুক্ত হওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is