ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫

2018-10-19

, ৮ সফর ১৪৪০

সাফ ফুটবলের দু’টি সেমিফাইনাল আজ

প্রকাশিত: ০৭:৩৭ , ১২ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৯:৫৮ , ১২ সেপ্টেম্বর ২০১৮

স্পোর্টস রিপোর্টার: সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে আজ অনুষ্ঠিত হবে দু’টি সেমিফাইনাল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নেপাল ও মালদ্বীপ। দু’দলই আত্মবিশ্বাসী ফাইনালে খেলার ব্যাপারে। দ্বিতীয় সেমিফাইনালে লড়বে দুই চিরপ্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান।

উপমহাদেশের ক্রিকেট, হকি কিংবা ফুটবল, যেখানেই ভারত ও পাকিস্তান মুখোমুখি হয় সেখানেই থাকে অন্যরকম উত্তেজনার পারদ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবারের সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারত-পাকিস্তানের লড়াইও তাই ফুটবলপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে।

গ্র“প পর্বে দুই জয় নিয়ে সেমিতে ওঠা ভারতের লক্ষ্য ফাইনালে ওঠা। শিরোপা ধরে রাখার মিশনে এবার ভারত তরুণদের উপরই ভরসা রাখছে। অন্যদিকে, গ্র“প পর্বে স্বাগতিক বাংলাদেশের কাছে হারলেও সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। ক্রমেই নিজেদের গুছিয়ে নেয়া পাকিস্তানের লক্ষ্য স্বপ্নের ফাইনালে ওঠা।
ভারত ফুটবল দলের ম্যানেজার ভেঙ্কটেস শানমুগাম বলেন, সেমিফাইনালে যে কোন দলই ফেভারিট। এখানে ভুলের সুযোগ কম। আমরা সেরাটা দিয়েই পাকিস্তানকে হারাতে চাই।

পাকিস্তান ফুটবল দলের কোচ জোসে অ্যান্তোনিও বলেন, ভারত সব সময়ই কঠিন প্রতিপক্ষ। প্রতিযোগিতার সেরা দলও তারা। আমাদের লক্ষ্য থাকবে ভালো খেলে ফাইনালে জায়গা করে নেয়া।

এর আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নেপাল ও মালদ্বীপ। বাংলাদেশকে হারিয়ে সেমিতে জায়গা করে নেয়া নেপাল দারুণ আত্মবিশ্বাসী। আর অনেকটা ভাগ্যের সহায়তায় শেষ চারের টিকিট পাওয়া মালদ্বীপেরও চাওয়া ফাইনালে জায়গা করে নেয়া।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনাল হবে বিকেল ৪টায় আর দ্বিতীয় সেমিফাইনাল হবে সন্ধ্যা সাড়ে সাতটায়।   

 

এই বিভাগের আরো খবর

বিশ্বকাপ ক্রিকেট ট্রফি ঢাকায়

ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ শুরু হতে এখনো বাকি অনেক দিন। এরই মাঝে বিশ্বকাপ ক্রিকেটের উন্মাদনা বাড়াতে নানান উদ্যোগ নিয়েছে...

আর্জেন্টিনাকে হারালো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: তুমুল আক্রমণ-পাল্টা আক্রমণের পর ম্যাচের অতিরিক্ত সময়ে কর্নার কিক থেকে নেইমারের বাড়িয়ে দেওয়া বল দুর্দান্ত হেডে...

টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু

ক্রীড়া প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ সামনে রেখে আজ থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট দলের কন্ডিশনিং ক্যাম্প। ওয়ানডে স্কোয়াডে থাকা...

দেশে ফিরলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক: বাঁহাতের আঙুলের সংক্রমণের চিকিৎসা শেষে দেশে ফিরলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রোববার বেলা ১১.৪০...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is