ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

2018-09-26

, ১৫ মহাররম ১৪৪০

কুমিল্লার মুরাদনগরে ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রকাশিত: ০৭:০২ , ১১ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৭:০২ , ১১ সেপ্টেম্বর ২০১৮

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার মুরাদনগর উপজেলার চন্দনাইল গ্রামে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা পেলেন কয়েক হাজার রোগী। বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। শুধু চন্দনাইল গ্রামই নয়, আশপাশের এলাকার মানুষেরাও এই সেবার সুযোগ পেয়েছেন। মানুষের কল্যাণে ও পেশাগত দায়বদ্ধতা থেকে এ সেবা দেয়া হচ্ছে বলে জানালেন আয়োজকরা।

কুমিল্লা মুরাদনগর উপজেলার চন্দনাইল গ্রাম। প্রত্যন্ত এই অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় প্রতিবছরই নেয়া হয় ব্যতিক্রমী এক উদ্যোগ। মেডিকেল ক্যাম্প করে বিনামূল্যে দুই দিন চিকিৎসা সেবা দেয়া হয় সর্বসাধারণকে। এবারো নেয়া হয়েছে সেই উদ্যোগ। ঢাকার বিভিন্ন হাসপাতালের ১৮ জন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়ে মেডিকেল ক্যাম্প করে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে রোগিদের।

গ্রামের অসহায় ও দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার এই উদ্যোগের নেপথ্যে রয়েছেন একজন চিকিৎসক। রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের সার্জিক্যাল বিভাগের প্রধান ডাক্তার পি কে সাহা। যিনি এই চন্দনাইল গ্রামেরই সন্তান।

মেডিকেল ক্যাম্পে হৃদরোগ, চোখ-নাক-কান-গলার অসুখ, চর্মরোগ, বক্ষব্যাধি ও প্রসূতি সেবা থেকে শুরু করে নানান জটিল রোগের চিকিৎসা দেয়া হচ্ছে। বিনামূল্যে সেবা দেয়ার এমন উদ্যোগ মানবকল্যাণের অনবদ্য এক দৃষ্টান্ত।

 

এই বিভাগের আরো খবর

মুন্সীগঞ্জে র‌্যাবের সাথে গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত

নিজস্ব প্রতিবেদক : মুন্সীগঞ্জে র‌্যাবের সাথে গোলাগুলিতে আব্দুল মালেক নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এসময় আহত হয় র‌্যাবের দুই সদস্য।...

নির্বাচনে অংশগ্রহণ নিয়ে রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা নয় : সিইসি

দিনাজপুর প্রতিনিধি : নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে আর কোন রাজনৈতিক দলের সাথে আর আলোচনায় বসবে না নির্বাচন কমিশন। বিকেলে, দিনাজপুর জেলা প্রশাসক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is