ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

মুক্তি পেল ‘ভাওয়াল মামলা’ নিয়ে তৈরি ছবির ট্রেলার

প্রকাশিত: ০৫:৩৬ , ১১ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৫:৩৬ , ১১ সেপ্টেম্বর ২০১৮

বিনোদন ডেস্ক: ১৯২১ সালের বিখ্যাত ‘ভাওয়াল মামলা’ নিয়ে ‘এক যে ছিল রাজা’ সিনেমা বানাচ্ছেন পরিচালক সৃজিত মুখার্জি এ খবর অনেকে জানেন। এবার এই ছবির ট্রেলার প্রকাশ্যে আনলেন ছবিটির নির্মাতারা। 

সোমবার ছবিটির ট্রেলার ইউটিউবে প্রকাশ পায়। 

ঘটনাটি হল, ভাওয়ালের রাজা রামেন্দ্রনারায়ণ রায় মৃত্যুর বেশ কয়েক বছর পর ফিরে আসেন। কিন্তু তাকে রাজা বলে অনেকে মেনে নিতে পারে না। যার জন্য ১৯২১ সালে একটা মামলা হয় তিনি প্রকৃত রাজা নন। সেই মামলা ‘ভাওয়াল মামলা’ বলেই খ্যাত। যে মামলা চলেছিল দীর্ঘ ১৬ বছর। এমনকি ভাওয়াল রাজার মৃত্যুর ১২ বছর পরও মামলা চলেছিল। 

‘এক যে ছিল রাজা’ ছবির ট্রেলারে দেখা যায়, ফিরে আসা সন্ন্যাসীই আসল রাজা কিনা তা নিয়ে মামলা চলেছে। দেখা যাচ্ছে সাদা কাপড়ে ঢাকা মৃতদেহ চাদর সরিয়ে আবারও উঠে বসেছে। তারপর সে যেন উঠে সোজা হেঁটে গেল জঙ্গলের দিকে। পরনে স্বল্প বস্ত্র, গায়ে মাখা ছাই ভষ্ম। সেই আবার ফিরে এল রাজা রমেন্দ্রনারায়ণ রায় হওয়ার দাবি নিয়ে। মামলা হল। আইনজীবীদের তর্ক-বিতর্কে সরগরম হয়ে উঠল কোর্ট রুম। তারপর গল্প কীভাবে এগোবে তা জানা যাবে ছবি মুক্তির পর।

ছবিটিতে ভাওয়াল রাজার চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত। আর তার বিপরীতে আছেন জয়া আহসান। তবে তাদেরকে এমন রূপ দেখেনি কেউ আগে! না জয়া আহসান, না কলকাতার অভিনেতা যিশু সেনগুপ্তের ! একেবারেই অন্যভাবে ছবিটিতে হাজির হচ্ছেন দুই বাংলার জনপ্রিয় দুই শিল্পী। জয়া আর যীশু ছাড়াও ছবিটিতে আরও অভিনয় করেছেন রুদ্রনীল ঘোষ, অনির্বাণ ভট্টাচার্য, আইনজীবীর ভূমিকায় রয়েছেন অঞ্জন দত্ত, অপর্ণা সেনের মতো অভিনেতারা। 

প্রসঙ্গত, ভাওয়াল রাজার কাহিনী নিয়ে একসময় ‘সন্ন্যাসী রাজা’ বলে একটি ছবিতে অভিনয় করেছিলেন উত্তম কুমার। যদিও সৃজিত মুখোপাধ্যায়ের এই ‘এক যে ছিল রাজা’ ছবির গল্প ‘সন্ন্যাসী রাজা’ ছবির মতো ঠিক নয়, এটিকে অনেকটাই বদলে নিজের মতো করে নিয়েছেন পরিচালক। আগামী ১২ অক্টোবর মুক্তি পাবে ছবিটি।
 

এই বিভাগের আরো খবর

মা হলেন নেহা ধুপিয়া 

বিনোদন ডেস্ক: মা হলেন বলিউড অভিনেত্রী নেহা ধুপিয়া। রোববার বেলা ১১ টায় মুম্বাইয়ের খার উইমেন্স হসপিটালে কন্যাসন্তানের জন্ম দেন এ অভিনেত্রী।...

শ্যুটিং করতে গিয়ে আহত সালমান খান

বিনোদন ডেস্ক: শ্যুটিং করতে গিয়ে আহত হয়েছেন বলিউডের অন্যতম অভিনেতা সালমান খান। চিকিৎসার জন্য তাকে দ্রুত পাঞ্জাব থেকে মুম্বাইয়ে নিয়ে আসা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is