ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫

2019-02-22

, ১৬ জমাদিউস সানি ১৪৪০

চন্দনাইল গ্রামে বিনামূল্যে চিকিৎসা পেলেন কয়েক হাজার রোগী

প্রকাশিত: ১১:২০ , ১১ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১১:২৬ , ১১ সেপ্টেম্বর ২০১৮

কুমিল­¬া প্রতিনিধি: কুমিল­¬া মুরাদনগর উপজেলার চন্দনাইল গ্রামে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা পেলেন কয়েক হাজার রোগী। বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। শুধু চন্দনাইল গ্রামই নয়, আশপাশের এলাকার মানুষেরাও এই সেবার সুযোগ পেয়েছেন। মানুষের কল্যাণে ও পেশাগত দায়বদ্ধতা থেকে এ সেবা দেয়া হচ্ছে বলে জানালেন আয়োজকরা।
কুমিল¬া মুরাদনগর উপজেলার চন্দনাইল গ্রাম। প্রত্যন্ত এই অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় প্রতিবছরই নেয়া হয় ব্যতিক্রমী এক উদ্যোগ। মেডিকেল ক্যাম্প করে বিনামূল্যে দুই দিন চিকিৎসা সেবা দেয়া হয় সর্বসাধারণকে। এবারো নেয়া হয়েছে সেই উদ্যোগ। ঢাকার বিভিন্ন হাসপাতালের ১৮ জন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়ে মেডিকেল ক্যাম্প করে বিনামূল্যে  চিকিৎসা সেবা দেয়া হচ্ছে রোগিদের।
গ্রামের অসহায় ও দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার এই উদ্যোগের নেপথ্যে রয়েছেন একজন চিকিৎসক। রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের সার্জিক্যাল বিভাগের প্রধান ডাক্তার পি কে সাহা। যিনি এই চন্দনাইল গ্রামেরই সন্তান।
মেডিকেল ক্যাম্পে হৃদরোগ, চোখ-নাক-কান-গলার অসুখ, চর্মরোগ, বক্ষব্যাধি ও প্রসূতি সেবা থেকে শুরু করে নানান জটিল রোগের চিকিৎসা দেয়া হচ্ছে। বিনামূল্যে সেবা দেয়ার এমন উদ্যোগ মানবকল্যাণের অনবদ্য এক দৃষ্টান্ত।

এই বিভাগের আরো খবর

নিহতদের আত্মার শান্তি কামনায় ঢাকেশ্বরী মন্দিরে প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক: চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেছে ঢাকেশ্বরী মন্দির এর ভক্তরা।...

১১ জনের দাফন নোয়াখালীতে সম্পন্ন

 বৈশাখী ডেস্ক: রাজধানী চকবাজারের অগ্নিকাণ্ডে নিহত ১১ জনের দাফন নোয়াখালীর বিভিন্ন এলাকায় সম্পন্ন হয়েছে। গত রাত ও আজ সকালে নিজ নিজ এলাকায়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is