ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

2019-02-23

, ১৭ জমাদিউস সানি ১৪৪০

মহাসড়কে ৮০ ভাগ বাসের ফিটনেস নেই

প্রকাশিত: ০৯:৩৬ , ১০ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১১:৩৬ , ১০ সেপ্টেম্বর ২০১৮

কুষ্টিয়া প্রতিনিধি: সড়ক-মহাসড়কে দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও প্রতিকারের উপায় খুঁজতে মন্ত্রণালয়ের গঠিত বিশেষ কমিটি সোমবার কুষ্টিয়ার একটি দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দুর্ঘটনায় নিহত শিশু আকিফার মা-বাবা ও প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলেন কমিটির সদস্যরা। মহাসড়কের ৮০শতাংশ বাসেরই ফিটনেস নেই উলে­খ করে কমিটির সদস্যরা এসময় জানান, দুর্ঘটনার কিছু কারণ তারা এরইমধ্যে চিহ্নিত করেছেন।

সড়ক-মহাসড়কে দুর্ঘটনার কারণ ও প্রতিকার খুঁজতে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের উদ্যোগে গঠিত বিশেষ কমিটির সদস্যরা সোমবার কুষ্টিয়ায় একটি দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান। সম্প্রতি শহরের চৌড়হাস মোড়ে বাসের ধাক্কায় আকিফা নামে এক শিশুর মৃত্যু হয়। সোমবার দুপুরে ঐ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন বিশেষ কমিটির সদস্যরা। নিহত আকিফার বাড়িতে গিয়ে তার মা-বাবার সাথে কথা বলেন। প্রত্যক্ষদর্শীদের সাথেও কথা বলেন কমিটির সদস্যরা।

বিশেষ এই কমিটিতে রয়েছেন সড়ক পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শফিকুল ইসলাম, বিআরটিএ পরিচালক শীতাংশু শেখর বিশ্বাস, স্থানীয় প্রশাসন, বুয়েট ও নিরাপদ সড়ক চাই এর প্রতিনিধি এবং সাংবাদিক প্রতিনিধি হিসেবে বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরী।

পরিদর্শন শেষে বিশেষ কমিটির প্রধান জানান, দুর্ঘটনার কিছু কারণ ও প্রতিরোধের উপায় খুঁজে বের করা হয়েছে।

মহাসড়কে চলাচলকারী ৮০ শতাংশ বাস এবং ২০ শতাংশ ট্রাকের বৈধ কাগজপত্র নেই বলে এসময় জানান বিআরটিএ’র পরিচালক।

এদিকে, সোমবার সকালে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আদালত থেকে জামিন পেয়েছেন আকিফাকে ধাক্কা দেয়া গঞ্জেরাজ পরিবহনের মালিক ও ড্রাইভার।

 

এই বিভাগের আরো খবর

চকবাজারের অগ্নিকান্ডে দগ্ধ ৯জনের অবস্থাই আশংকাজনক

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন চকবাজারের অগ্নিকান্ডে দগ্ধ ৯জনের অবস্থাই আশংকাজনক। ইতিমধ্যে ৫জনকে আইসিইউতে...

ক্ষতিগ্রস্ত ভবন ভাঙ্গতে হবে কি না, সিদ্ধান্ত সাতদিন পর: ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক: ঢাকা সিটি করপোরেশনের এগার সদস্যের তদন্ত কমিটি জানায়,  আগুনে ক্ষতিগ্রস্থ ভবনগুলো ভেঙ্গে ফেলতে হবে কিনা, তা জানা যাবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is