ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

2019-02-19

, ১৩ জমাদিউস সানি ১৪৪০

খালেদার চিকিৎসা: রিট আবেদনের ওপর শুনানি হয়নি আজ

প্রকাশিত: ০৬:৩২ , ১০ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৬:৩২ , ১০ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিট আবেদনের ওপর শুনানি হয়নি। 

সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় আজ আবেদনটি শুনানির জন্য ছিল। এদিন খালেদার আইনজীবীর সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বলেছেন, নট টুডে (আজ নয়) রাখা হলো।

ইউনাইটেড বা বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়াকে চিকিৎসাসেবা দেওয়ার নির্দেশনা চেয়ে গতকাল রোববার খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবী নওশাদ জমির রিটটি দায়ের করেন, যা আজ তালিকায় ওঠে।

এ দিন খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল একদিন সময়ের আরজি জানালে আদালত তা মঞ্জুর করেন। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

খালেদা জিয়ার অন্যতম আইনজীবী নওশাদ জমির সাংবাদিকদের বলেন, বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্যগত দিক নিয়ে গতকাল সরকারের সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্যরা আলোচনা করেছেন। জ্যেষ্ঠ আইনজীবীরা প্রধান বিচারপতির সঙ্গে দেখা করে একটি আবেদন দিয়েছেন। সরকারের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হতে পারে, এই বিবেচনায় এক দিন সময় চাওয়া হয়। 

গত ৮ ফেব্র“য়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন আদালত। এরপর থেকে ৭৩ বছর বয়সী খালেদা জিয়াকে ওই কারাগারের দোতলার একটি কক্ষে রাখা হয়েছে।
 

এই বিভাগের আরো খবর

জাতীয় স্বার্থে ভূমিকা রাখুন : গণমাধ্যমকে রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক: জাতীয় স্বার্থকে অগ্রাধিকার দিয়ে দায়িত্বশীল ভূমিকা পালনে গণমাধ্যমের প্রতি আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল...

আরব আমিরাতের সাথে বাংলাদেশের চারটি সমঝোতা স্মারক সই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বিনিয়োগ, ব্যবসা-বাণিজ্য এবং বিদ্যুৎ খাতে চারটি...

ভিন্ন নামে জামায়াতের আত্মপ্রকাশের চেষ্টা কি না, খতিয়ে দেখা দরকার

চাঁদপুর প্রতিনিধি : একাত্তরে ভুলের জন্য জামায়াতকে ক্ষমা চাইতে বলা ও  দল থেকে পদত্যাগ করায় দলটির সাবেক সহকারী সেক্রেটারি জেনারেল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is