ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

অর্থ পাচার: বিসমিল্লাহ গ্রুপের নয়জনের ১০ বছরের কারাদণ্ড

প্রকাশিত: ০৬:০৪ , ১০ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৬:০৪ , ১০ সেপ্টেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: অর্থ পাচার মামলায় বিসমিল্লাহ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক-এমডি খাজা সোলেমান আনোয়ার চৌধুরী, তাঁর স্ত্রী ও গ্রুপের চেয়ারম্যান নওরীন হাবিবসহ নয়জনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক আতাবুল্লাহ এ আদেশ দেন। কারাদণ্ডের পাশাপাশি আসামিদের ৩০ কোটি ৬৭ লাখ ২৩ হাজার ৩৭৩ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডিত অপর আসামিরা হলেন বিসমিল্লাহ গ্রুপের পরিচালক ও খাজা সোলেমানের বাবা সফিকুল আনোয়ার চৌধুরী, উপব্যবস্থাপনা পরিচালক আকবর আজিজ মুতাক্কি, মহাব্যবস্থাপক মোহাম্মদ আবুল হোসেন চৌধুরী, ব্যবস্থাপক রিয়াজউদ্দিন আহম্মেদ, নেটওওার্ক ফ্রেইট সিস্টেম লিমিটেডের চেয়ারম্যান মো. আক্তার হোসেন এবং জনতা ব্যাংকের কর্মকর্তা মোস্তাক আহমদ খান এবং এস এম শোয়েব-উল-কবীর। 

২০১৩ সালের নভেম্বর মাসে দুর্নীতি দমন কমিশন-দুদক আসামিদের বিরুদ্ধে এ মামলা করে। পরে তদন্ত শেষে নয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিলে আদালত আমলে নিয়ে ২০১৬ সালে বিচার শুরু করেন। দুদকের পক্ষে মামলা পরিচালনা করেন মোশাররফ হোসেন কাজল।

দুদকের আদালত পরিদর্শক আশিকুর রহমান সাংবাদিকদের বলেন, দণ্ডিত খাজা সোলেমান আনোয়ার চৌধুরীসহ নয় আসামি পলাতক আছেন। আদালত তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এই বিভাগের আরো খবর

বাধা নেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে

নিজস্ব প্রতিবেদন: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন করতে আর কোনো বাধা নেই। বুধবার দুপুরে এই নির্বাচনের স্থগিতাদেশ ও রুল...

নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ২১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ২১ জানুয়ারি ধার্য করেছে আদালত। দুপুরে, এদিন ধার্য করা হয়। এদিকে, হাজিরা দেয়ার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is