ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

সোমালিয়া সরকারি ভবনে গাড়ি বোমা হামলায় নিহত ৬

প্রকাশিত: ০৪:৫৫ , ১০ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০৪:৫৭ , ১০ সেপ্টেম্বর ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আজ সোমবার সরকারি ভবনে একটি আত্মঘাতী গাড়ি বোমা হামলার ঘটনা ঘটেছে। আল কায়েদা সংশ্লিষ্ট আল শাবাবের দাবিতে হামলায় কমপক্ষে ছয়জন নিহত হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

শহরের আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক আবদিকাদির আব্দিরাহমান রয়টার্সকে জানান, “আমরা ছয় জন মৃত মানুষ এবং ১৬ জন আহত লোককে উদ্ধার করেছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।” ছবিতে দেখা গেছে, হোদান জেলার ওই ভবনের একটি দেয়াল বিস্ফোরণের পর ধ্বংস হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা দূর থেকে বোমা ও গুলির শব্দ পেয়েছেন। কালো ধোঁয়া উঠতে দেখ গেছে। হুসেন ওসমান নামে এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানান, জেলা অফিসে একটি গাড়ি দ্রুত গতিতে ঢুকে যায়। কি হয়েছে দেখতে আমি সেখানে দৌঁড়ে যাই। দূর থেকে দেখি ভবনটি পুরো ধ্বংস হয়ে গেছে। আমি আহতদের অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে দেখেছি কিন্তু ঠিক কতজন মারা গেছে সেটা জানি না। আমি পাঁচজনকে অ্যাম্বুলেন্সে নিয়ে যেতে দেখেছি।

আল শাবাব, সরকারকে উৎখাত করার জন্য এবং ইসলামী আইনের ব্যাখ্যার ভিত্তিতে তার নিজস্ব শাসন প্রতিষ্ঠার জন্য লড়াই করছে - বলেছে এই আক্রমণের পেছনে। ২০১১ সালে আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের পর সেনাবাহিনী থেকে ইসলামী জঙ্গি দল প্রায়ই রাজধানী ও অন্যান্য এলাকায় হামলা চালায়।

আল শাবাব এর সামরিক অপারেশন মুখপাত্র আব্দিয়াসাস আভি মুসাব বলেন, “আমরা জেলা সদর দপ্তর কার্যালয় সম্পূর্ণভাবে ধ্বংস করেছি। অনেক হত্যাকাণ্ড আছে আমরা পরে বিস্তারিত দিতে পারব।
 

এই বিভাগের আরো খবর

গাঁটছড়া বাঁধলেন দিপীকা-রনবীর

ইন্টারন্যাশনাল ডেস্ক: গাঁটছড়া বাঁধলেন বলিউড হার্টথ্রব দিপীকা পাড়–কোন ও সুপারস্টার রনবীর সিং। ইতালির লেক কোমোতে বুধবার কন্নড় রীতিতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is