ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫

2018-10-19

, ৮ সফর ১৪৪০

সাশ্রয়ী মূল্যে ওয়ালটনের নতুন ল্যাপটপ 

প্রকাশিত: ০১:৩২ , ১০ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ০১:৩২ , ১০ সেপ্টেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ওয়ালটন বাজারে ছেড়েছে দেশে তৈরি সাশ্রয়ী মূল্যের নতুন একটি ল্যাপটপ। প্রিলুড সিরিজের ওই ল্যাপটপের মডেল ডব্লিউপিআর ১৪ এন ৩৪ জিএল। ওয়ালটন সূত্রে জানা গেছে, নতুন এ ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ১৪.১ ইঞ্চির এইচডি ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেল। এতে আছে ১.১ গিগাহার্টজ গতির ইনটেল অ্যাপোলো লেক এন ৩৪৫০ প্রসেসর। রয়েছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০ ও ৪ গিগাবাইট ডিডিআর ৩ র‌্যাম। সোনালি রঙের ল্যাপটপটির দাম মাত্র ২২ হাজার ৫০০ টাকা।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ল্যাপটপটি তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। শিক্ষার্থী ও তরুণদের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা রেখে এর কনফিগারেশন ও দাম নির্ধারণ করা হয়েছে। এর অন্যতম ফিচার মাল্টি-ল্যাংগুয়েজ কিবোর্ড। যাতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট এবং বিজয় বাংলা সফটওয়্যার।

ব্যাকআপের জন্য এ ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ৭.৬ ভোল্ট বা ৫০০০ এমএএইচ ব্যাটারি। ব্যাটারিসহ ওজন মাত্র ১.৩৩ কেজি। এতে ২ বছরের ওয়ারেন্টি মিলবে। কানেকটিভিটির জন্য রয়েছে ২টি করে ইউএসবি পোর্ট, টিএফ কার্ড স্লট, ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ল্যান, এইচডিএমআই পোর্ট, হেডফোন ও মাইক্রোফোন জ্যাক ইত্যাদি।

ওয়ালটনের পণ্য ব্যবস্থাপক (কম্পিউটার) মোহাম্মদ আবুল হাসনাত জানান, বর্তমানে বাজারে রয়েছে ৩২ মডেলের ওয়ালটন ল্যাপটপ। ভিন্ন ভিন্ন ফিচার ও কনফিগারেশন অনুযায়ী এসব ল্যাপটপের দাম ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ৭৯ হাজার ৯৫০ টাকার মধ্যে। সব মডেলের ল্যাপটপে থাকছে সর্বোচ্চ ২ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

এই বিভাগের আরো খবর

ইউটিউব দেখতে সমস্যায় পড়ছেন অনেকেই

ডেস্ক প্রতিবেদন: জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব ব্যবহারে ভোগান্তির অভিযোগ করেছেন এর ব্যবহারকারীরা। ইউটিউবের সাইটে প্রবেশের পর কোনো...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is