ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

অ্যাপল মিউজিকে দেখা যাবে বিশ্বের সেরা শত গান

প্রকাশিত: ১২:০৪ , ১০ সেপ্টেম্বর ২০১৮ আপডেট: ১২:০৪ , ১০ সেপ্টেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: অ্যাপল মিউজিকে আনা হয়েছে বিশ্বের সেরা একশ গানের তালিকা। এর মাধ্যমে দেশভিত্তিক ও বিশ্বব্যাপী শীর্ষে থাকা টপ ১০০ গান দেখার সুবিধা থাকছে। প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়েছে, এর মাধ্যমে আইওএস ১২ বেটা এবং ম্যাকওএস মোহাভি বেটা সংস্করণে অ্যাপল ১১৬টি তালিকা যুক্ত করছে। এই সবগুলো তালিকা অ্যাপল মিউজিক অ্যাপটির ‘ব্রাউজ’ সেকশনে ‘টপ চার্টস’-এর মধ্যে পাওয়া যাবে।

এর আগে অ্যাপল মিউজিকে এতদিন শুধু সেরা অ্যালবাম, প্লেলিস্ট, একক গান আর ভিডিওগুলোর তালিকা দেখাত। তবে এগুলো ব্যবহারকারীরা লাইব্রেরিতে সেইভ বা ডাউনলোড করে রাখতে পারতেন না। অ্যাপল মিউজিক পরিচালিত হয় এমন সব দেশে ওই দেশের সবচেয়ে জনপ্রিয় গানগুলোর তালিকা দেখানো হবে। তবে সবগুলো তালিকা দেখার সুযোগ ব্যবহারকারীর অবস্থানের এলাকার উপর নির্ভর করবে বলে জানিয়েছে অ্যাপল।

ব্যবহারকারীরা এই তালিকাগুলো তাদের লাইব্রেরিতে যোগ করতে ও ডাউনলোড করতে পারবেন। শুধুই অ্যাপল মিউজিক স্ট্রিমিংয়ের উপর ভিত্তি করেই টপ ১০০ তালিকা বানানো হবে, যা প্রতিদিন প্যাসিফিক টাইম রাত ১২টায় আপডেট করা হবে। অ্যাপল মিউজিকের অ্যান্ড্রয়েড অ্যাপে আসন্ন এক আপডেটেও এই তালিকা আনা হবে বলে জানিয়েছে অ্যাপল।

এই বিভাগের আরো খবর

স্যামসাং মোবাইলে আবারও আগুন

তথ্যপ্রযুক্তি ডেস্ক: স্যামসাংয়ের গ্যালাক্সি নোট সেভেন স্মার্টফোনে ব্যাটারি বিস্ফোরণ ঘটে আগুন ধরার পর এবার স্যামসাংয়ের ফ্লাগশিপ ফোন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is